প্রচারণায় বাধার সম্মু‌খীন হ‌চ্ছি: তা‌বিথ

আগের সংবাদ

মাশরাফির বাম হাতে ১৪ সেলাই

পরের সংবাদ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন যুক্তরাষ্ট্র আ.লীগের

নিউইয়র্ক প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০২০ , ১২:৪৬ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে এক আলোচনা সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। স্থানীয় সময় শুক্রবার (১০ জানুয়ারি) জ্যাকসন হাইটসের পালকি পার্টি হলে এ আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ একাধিক অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এতে যোগ দেন। আশপাশের কয়েকটি রাজ্য থেকেও বেশ কয়েকজন নেতা আলোচনায় অংশ নেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপিত ড. সিদ্দিকুর রহমানের এতে সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

বক্তব্য দেন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা সৈয়দ বশারত আলী, ড. মাসুদুল হক, ফজলুর রহমান, অধ্যাপিকা হোসনে আরা, লুৎফুল করিম, মাহাবুবুর রহমান, আইরিন পারভীন, মহিউদ্দিন দেওয়ান, হাজী এনাম, সোলায়মান আলী, মুজাহিদুল ইসলাম, শাহানারা রহমান, আশরাফুজ্জামান, আজমুল আলী, বিশ্বজিৎ দেব, সামছুল আবেদীন, রফিকুল ইসলাম, একেএম আলমগীর, নুরুজ্জামান সরদার, আজিজুল হক খোকন, মনির হোসেন, সাখাওয়াত বিশ্বাস, জাহাঙ্গীর হোসেন, স্বীকৃতি বড়ুয়া, নুরুল আমিন বাবু, হেলাল মিয়া, হারুনুর রশীদ, আনিসুর রহমান, কফিল চৌধুরী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে পরাধীনতা থেকে মুক্তির দিশা দিয়েছিলেন। নিজের জীবনের পরোয়া তিনি করেননি। পাকিস্তানি শাসকরা তাকে নানা ধরনের লোভ দেখিয়েছিলো কিন্তু জাতির সঙ্গে তিনি কোনদিন বিশ্বাসঘাতকতা করেননি। যদি করতেন তাহলে বাংলাদেশ কোনদিন স্বাধীন হতো না। আমরা কখনোই স্বাধীনতার স্বাদ পেতাম না। একজন মানুষ কতখানি দেশপ্রেমিক হলে মাসের পর মাস কারাগারের অন্ধ প্রকোষ্ঠে কাটাতে পারেন। পরিবার, আপনজন, আরাম আয়েশ তাকে দেশপ্রেম থেকে টলাতে পারেনি। তিনি ছিলেন ইস্পাতসম এক লৌহ মানব।

বাংলার এই অকৃত্রিম বন্ধুকে জাতি এই ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশে ফেরত পেয়েছিলো। তিনি যদি সেদিন ফিরে না আসতেন তাহলে বাংলার মানুষের কাছে স্বাধীনতা শব্দটির অর্থ ম্লান হয়ে যেতো। আমরা আজ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। তার বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করছি। বক্তারা জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালনের জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে সবাইকে আহ্বান জানান।

এসআর