×

জাতীয়

কাল আখেরি মোনাজাত, রাত থেকে গাড়ি বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ০৫:০৯ পিএম

কাল আখেরি মোনাজাত, রাত থেকে গাড়ি বন্ধ

ইবাদত বন্দিগী, তাসকিলে তামিল, ধর্মীয় আলোচনা, তসবী তাহলিল আর তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে চলছে বিশ্ব ইস্তেমার জোবায়ের অনুসারীদের প্রথম পর্বের দ্বিতীয় দিন। শনিবার (১১ জানুয়ারি) দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে বয়ান শুরু হয়েছে। রবিবার (১২ জানুয়ারি) আখেরী মোনাজাত উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণসহ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। সকালে ফজরের নামাজের পর আগত মুসল্লিদের উদ্দেশ্যে বয়ান করেন ভারতের মাওলানা আব্দুর রহমান।

বিগত বছরগুলোর চেয়ে এবারের ইজতেমায় বেশী সংখ্যক মূসল্লীর অংশগ্রহণ করায় মূল ইজতেমা ময়দান ছাড়িয়ে সড়ক, সড়ক দ্বীপ এবং ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন অনেক মুসল্লি। প্রচণ্ড শীত ও কনকনে হিমেল হাওয়া উপেক্ষা করে ধর্মীয় বয়ান শুনছেন তারা।

সকাল থেকে ইবাদত বন্দিগী, খিত্তা ভিত্তিক তাসকিলে তামিল, ইস্তেকবাল জামাত, নুরেওয়ালী জামাত, গঠন এরং চিল্লা বন্দি হয়ে দেশ বিদেশে দ্বীনের দাওয়াত ছড়িয়ে দেয়া সহ তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার ২য়দিন অতিবাহিত হচ্ছে। ২য় দিনে শুধুমাত্র তাবলীগ কর্মকাণ্ডের উপর আলোচনা এবং জোট বন্দি হয়ে তাবলীগের উপর আলোচনাকে গুরুত্ব দেয়া হয়। অর্ধশতাধিক দেশের ২ হাজার বিদেশী মেহমান ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন।

যানবাহন নিয়ন্ত্রণ: আখেরী মোনাজাত উপলক্ষে আগামী রবিবার (১২ জানুয়ারি) ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট থেকে জয়দবেপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুরের মীরের বাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়ক পর্যন্ত সড়কে মোনাজাত শেষ হওয়া পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ । এ উপলক্ষ্যে বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সকল আন্ত:নগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে বলে জানিয়েছে রেলওয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App