×

জাতীয়

একই ওয়ার্ডে প্রার্থী ‘ক্যাসিনো’ সাঈদ ও তার স্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ০১:৪০ পিএম

একই ওয়ার্ডে প্রার্থী ‘ক্যাসিনো’ সাঈদ ও তার স্ত্রী

সাঈদ ও তার স্ত্রী

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে অংশ নিয়েছেন ‘ক্যাসিনো সাঈদ’ হিসেবে পরিচিত এ কে এম মমিনুল হক সাঈদ ও তার স্ত্রী ফারহানা আহম্মেদ বৈশাখী। তারা দুজনে ডিএসসিসির ৯ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। লাটিম প্রতীক পেয়েছেন সাঈদ। আর বৈশাখী ঠেলাগাড়ি প্রতীক নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।

গতকাল শুক্রবার (১০ জানুযারি) সকালে গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অবস্থিত ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সাঈদ ও তার স্ত্রী প্রতীক বরাদ্দ পাওয়ায় এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এ কে এম মমিনুল হক সাঈদের কাক্সিক্ষত প্রতীক ছিল ঠেলাগাড়ি। তবে প্রতীক বরাদ্দের সময় সাঈদ রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত ছিলেন না। তার পক্ষে রাশেদুল হক নামে এক ব্যক্তি স্বাক্ষর করে লাটিম প্রতীক সংগ্রহ করেন। সাঈদ ঠেলাগাড়ি প্রতীক না পেলেও তার স্ত্রী ওই প্রতীক পেয়েছেন। তিনি নিজে উপস্থিত থেকে ঠেলাগাড়ি প্রতীক বুঝে নেন।

২০১৫ সালে অনুষ্ঠিত সর্বশেষ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে প্রথমবারের কাউন্সিলর পদে নির্বাচিত হন এ কে এম মমিনুল হক সাঈদ। গত বছরের ১৮ সেপ্টেম্বর থেকে প্রধানমন্ত্রী ঘোষিত শুদ্ধি অভিযান শুরু হওয়ার পর ক্যাসিনো ব্যবসার সঙ্গে সাঈদের সংশ্লিষ্টতা মেলে। সে সময় তিনি জাতীয় হকি দলের সঙ্গে মালয়েশিয়ায় অবস্থান করছিলেন। গ্রেপ্তার এড়াতে তিনি সেখানেই ছিলেন। এরই মধ্যে তাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কাউন্সিলর পদ থেকে অপসারণ করা হয়। গত ২৬ ডিসেম্বর তিনি দেশে ফেরেন।

এর আগে গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, ডিএসসিসি নির্বাচনের সাঈদের ওয়ার্ডে তার পরিবর্তে দলের সমর্থিত কাউন্সিলর প্রার্থী হিসেবে ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক নির্বাচন করবেন। মোজাম্মেল হক গতকাল নির্বাচনী প্রতীক হিসেবে ঘুড়ি পেয়েছেন।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App