×

জাতীয়

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ০৮:৩৩ পিএম

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নির্বাচন। প্রতীকী ছবি

প্রতিপক্ষের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ থাকলে তা লিখিত আকারে জানালে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। শনিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী হাজী মোহাম্মদ মোস্তফা জামানের মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

আবুল কাসেম বলেন, দল বা ব্যক্তি নির্বাচন কমিশনের চেয়ে শক্তিশালী নয়। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে সেটি আমাদের লিখিতভাবে জানান। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তবে আপনারা নিজের হাতে কখনো আইন তুলে নেবেন না। তিনি বলেন, নির্বাচনকে আমরা উৎসবমুখর করতে চাই। আমরা সংঘাতের নির্বাচন চাই না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যা যা করণীয় আমরা তাই করবো।

এর আগে ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নাসির উদ্দিন মেম্বরের সমর্থকদের বিরুদ্ধে প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেন বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে এসএম শামীম সরকার। মৌখিক অভিযোগে তিনি বলেন, আওয়ামী সমর্থিত প্রার্থীর সমর্থকরা আমাদের ভয়-ভীতি দেখাচ্ছে এবং প্রচার প্রচারণায় বাধা দিচ্ছে। এদিকে আজ সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের রিটার্নিং অফিসারের কার্যালয়ে মাইক ও অফিস ব্যবহারের জন্য আবেদন করতে দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App