×

বিনোদন

নতুন সাত গানে তারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২০, ০৬:২১ পিএম

নতুন সাত গানে তারা

গীতিকবি জামাল হোসেনের লেখা নতুন সাতটি গানে কন্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী এস আই টুটুল, মুহিন খান, অপু আমান ও সানজিদা মাহমুদ নন্দিতা। জামাল হোসেনের লেখা এস আই টুটুলের গাওয়া গান দুটি হচ্ছে ‘পোড়া চোখ’ ও ‘হারিয়েছি আমি’। ‘পোড়া চোখ’ গানটির সুর করেছেন অভি আকাশ, সঙ্গীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। এ নিয়ে এস আই টুটুল বলেন, ‘জামাল ভাইয়ের সঙ্গে এর আগে আমাদের দেশের হাদী ভাই, সুবীর দা, কুমার শানুর মতো গুণী শিল্পীরা কাজ করেছেন। যে কারণে এই দুটি গানে কন্ঠ দেবার প্রস্তাব যখন আসলো তখন নিঃসন্দেহে গানগুলো গাইতে আগ্রহ প্রকাশ করি। গান দুটির গীতিকবিতা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। পোড়া চোখ বা হারিয়েছি আমি দুটি গানের কথা আমার মন ছুঁয়ে গেছে।’

অন্যদিকে জামাল হোসেনের লেখা তিনটি নতুন গানে কন্ঠ দিয়েছেন মুহিন খান। গান তিনটি হচ্ছে ‘মা’, ‘ভোরের বেলায়’ ও ‘মরে যাবোরে’। তিনটি গানের সুর সঙ্গীত করেছেন মুহিন খান নিজেই। আবার জামাল হোসেনের কথায় মুহিনের সুরে ‘চাঁদ উঠেছে’ গানে কণ্ঠ দিয়েছেন অপু আমান এবং জামাল হোসেনের কথায় হৃদয় হাসিনের সুর সঙ্গীতে নন্দিতা গেয়েছেন ‘তুমি যখন থাকবে বন্ধু’। এ প্রসঙ্গে সঙ্গীতশিল্পী মুহিন খান বলেন, ‘রঙ্গন মিউজিকের যাত্রালগ্নের অনেক আগে থেকেই আমি জামাল ভাইয়ের লেখা গান নিয়ে সুর সঙ্গীতের কাজ করে যাচ্ছি।

আমার কাজে আস্থা রেখে আমাকে বিশ্বাস করে তিনি যে কাজগুলো আমাকে দিয়ে করাচ্ছেন তাতে আমি পূর্ণ মনোযোগ দিয়েই কাজগুলো করার চেষ্টা করছি। শ্রোতা দর্শকের কাছ থেকে গানগুলোর ভালো সাড়া পাচ্ছি। নতুন গানগুলো নিয়েও আমি আশাবাদী।’ ইতোমধ্যে সাতটি গানেরই মিউজিক ভিডিও নির্মাণের কাজ শেষ হয়েছে। একে একে শিগগিরই ‘রঙ্গন মিউজিক’র ইউটিউব চ্যানেলে গানগুলো প্রকাশ পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App