×

শিক্ষা

ছিনতাইকারীর কবলে ইবি ছাত্রী, মাঠে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২০, ১০:১২ পিএম

ছিনতাইকারীর কবলে ইবি ছাত্রী, মাঠে পুলিশ

ক্যাম্পাসে বিক্ষোভ। ছবি: প্রতিনিধি।

ছিনতাইকারীর কবলে ইবি ছাত্রী, মাঠে পুলিশ

বিক্ষোভের পর সমাবেশ। ছবি: প্রতিনিধি।

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রীর টাকা, ব্যাগ আর মোবাইল ছিনতাইকারীদের ধরতে মাঠে নেমেছে পুলিশ। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত করা হচ্ছে। তবে শুক্রবার রাত অবধি কেউ আটক হয়নি।

ইবির প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন ভোরের কাগজকে বলেছেন, সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ ছিনতাইকারীদের সনাক্ত করার চেষ্টা করছে। তাছাড়া ক্যাম্পাসের ভেতরে বাইরে যেন এমন ঘটনা না ঘটে সেজন্য পুলিশ তৎপর রয়েছে।

গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় কুষ্টিয়া শহরের টালিপাড়া এলাকায় সড়কের গলিতে ইবির গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রী জান্নাতুল ফেরদৌসি ইরা ছিনতাইকারীদের কবলে পড়েন। হামলার কারণে ছাত্রীর বাম হাতের বৃদ্ধাঙ্গুল কেটে যায়। পরে ছাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ঘটনা জানার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে ছুটে আসেন ইবি প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। তিনি ছাত্রীকে উদ্ধার করে নিয়ে আসেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে।

অপরদিকে, ছিনতাইয়ের সংবাদ ক্যাম্পাসে পৌঁছানো মাত্রই বিক্ষোভে ফেটে পড়েন আবাসিক হলের শিক্ষার্থীরা। রাত সোয়া নয়টার দিকে ইবির জিয়া মোড় এলাকা থেকে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার ও ছিনতাইয়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। তারা ‘আমার বোনের নিরাপত্তা নিশ্চিত করো, করতে হবে', 'আমার বোন আহত কেন, রাষ্ট্র জবাব চায়', 'আইন শৃঙ্খলার অবনতি, মানি না মানবো না' এরকম প্রতিবাদী স্লোগান দিতে থাকেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাবেশ করে। বিক্ষোভকারীরা ছিনতাইকারীদের ধরতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন।

[caption id="attachment_194617" align="aligncenter" width="700"] বিক্ষোভের পর সমাবেশ। ছবি: প্রতিনিধি।[/caption]

জান্নাতুল ফেরদৌসি জানান, তিনি কুষ্টিয়া সরকারি কলেজের পিছনে টালিপাড়া এলাকায় মায়ের দোয়া নামে একটি মেসে থাকেন। সন্ধ্যায় গলি পথে হেঁটে বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময়ে মোটরসাইকেলে করে দুইজন ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগ জোর করে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ব্যাগ জোর করে টান দেয়ায় ওই ছাত্রীর বাম হাতের বৃদ্ধাআঙ্গুল কিছুটা কেটে গেছে।

ব্যাগে ছাত্রীর ব্যবহৃত একটি মোবাইল ফোন, এক হাজার টাকা, জাতীয় পরিচয়পত্র, বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র, লাইব্রেরি কার্ডসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App