সাংস্কৃতিক উৎসবে ‘মানিক গঞ্জের লাঠিখেলা’

আগের সংবাদ

মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধন

পরের সংবাদ

শিল্পাচার্য জয়নুল আবেদিন চিত্রাঙ্কন প্রতিযোগিতা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১০, ২০২০ , ৭:৪৮ অপরাহ্ণ

 শিল্পাচার্য জয়নুল আবেদিন এর জন্মদিবস ছিল ২৯ ডিসেম্বর। সে উপলক্ষে শুক্রবার (১০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে শিল্পাচার্য জয়নুল আবেদিন স্মৃতি শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি বয়স শ্রেনীতে দেড় শতাধিক ছেলে মেয়েরা অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বিজয়ীরা হলো ক বিভাগে সাফওয়ান ইসলাম প্রহর, আয়াত রুশদা আল সাদ, আলি রুশদা আল সাদ, ঋষিত শীল ধৃতি। খ বিভাগে অনুভা হালদার, নার্গিস আক্তার, আদিয়া হক, এস এম নাহিয়ান। গ বিভাগে প্রত্যুষা সরকার, নুসরাত জাহান, রাওহা বিনতে রিয়াদ, আদিব আহমেদ। ঘ বিভাগে নুরুল আফতাব মুনতাকা ইসলাম, সামিরা আক্তার স্বর্না, এস এম শাহরিয়ার এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ইসরাক খন্দকার, ফয়সাল মাহমুদ আদর, জান্নাতুন নাঈম। সকলে স্বর্ন পদক অর্জন করে। বিজয়ী সকলকে পদক, সনদ পত্র ও প্রথমা প্রকাশনী ও বেঙ্গল ফাউন্ডেশন থেকে প্রকাশিত কাইয়ুম চৌধুরির লেখা ও অঙ্কিত এবং কাইয়ুম চৌধুরির উপর লেখা বই প্রদান করা হয়।

প্রতিযোগিতায় অতিথি ও বিচারকমন্ডলি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিল্পী সমরজিৎ রায় চৌধুরী, শিল্পী সৈয়দ আবুল বারক আলভী, শিল্পী আব্দুল মান্নান, শিল্পী মনিরুজ্জামান। তারা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন। আয়োজকরা জানালেন, শিল্পাচার্য’র জন্মদিবসে এখন থেকে নিয়মিতভাবে শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি সংসদ ও বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতা ও ব্যবস্থাপনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হবে।

এসএইচ