×

সারাদেশ

মাদারীপুরে মিথ্যা মামলায় সাংবাদিক হয়রানির প্রতিবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২০, ০৫:১১ পিএম

মাদারীপুরে মিথ্যা মামলায় সাংবাদিক হয়রানির প্রতিবাদ

মাদারীপুরের কালকিনি প্রেসক্লাবের সদস্য, প্রতিদিনের সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. আতিকুর রহমানকে কুঁপিয়ে হত্যার চেষ্টা এবং উল্টো মামলা দিয়ে তার পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদ এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে স্থানীয় সাংবাদিকদের উদ্যোগে প্রেসক্লাব হলরুমে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এতে প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক মো. জাফরুল হাসান, সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সাংবাদিক সৈয়দ বাহাউদ্দিন সাহিদ, সহ-সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠ পত্রিকার সাংবাদিক মো. রফিকুল ইসলাম মিন্টু, সাংগঠনিক সম্পাদক আনন্দ টিভি ও দৈনিক ভোরের দর্পন পত্রিকার সাংবাদিক ম.ম হারুন অর রশিদ, সাবেক সাধারণ সম্পাদক ও আমাদের সময় পত্রিকার সাংবাদিক খন্দকার শামীম হুসাইন, সংবাদ পত্রিকার সাংবাদিক আশ্রাফুর রহমান হাকিম, বাংলাদেশের আলো পত্রিকার সাংবাদিক মাসুদ আহম্মেদ কাউয়ুম, দেশকাল পত্রিকার সাংবাদিক মো. শাহাদাত হোসেন ওয়াশিম ও সাংবাদিক রায়হান আহম্মেদ প্রমুখ।

উল্লেখ্য কালকিনি প্রেসক্লাবের সদস্য ও প্রতিদিনের সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. আতিকুর রহমান আজাদকে গত ২৯ ডিসেম্বর কুঁপিয়ে হত্যার চেষ্টা করেন মো. কবির হোসেন ও তার লোকজন। এ ঘটনায় আহত সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করায় এবং আহত সাংবাদিকের পক্ষে সংবাদ প্রকাশ করায় ওই আহত সাংবাদিক মো. আতিকুর রহমানের পরিবারের লোকজনসহ সাংবাদিকদের নামে আদালতে উল্টো মামলা দায়ের করেন আসামী পক্ষ। এ সময় বক্তারা প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে সাংবাদিকদের ও তাদের পরিবারের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অনতি বিলম্বে প্রত্যাহার না করা হলে পরবর্তিতে মানববন্ধনসহ কঠোর কর্মসুচির দেয়ার ঘোষণা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App