×

সারাদেশ

নিম্নমানের ইটে সড়ক নির্মাণ, ক্ষুব্ধ এলাকাবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২০, ০৮:৫৪ পিএম

নিম্নমানের ইটে সড়ক নির্মাণ, ক্ষুব্ধ এলাকাবাসী

হিঙ্গলকান্দী- লালপাড়া সড়কে নিম্নমানের ইট ব্যবহার। ছবি: প্রতিনিধি।

আত্রাইয়ে হিঙ্গলকান্দী- লালপাড়া সড়কে নিয়ম না মেয়ে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এলাকাবাসীর অভিযোগে মানহীন ইট অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।

নওগাঁ জেলা এলজিইডি অধিদপ্তর থেকে পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক-২ প্রকল্পের আওতায় উপজেলার হিঙ্গলকান্দী থেকে লালপাড়া পর্যন্ত ৮০০-১৩০০ মিটার রাস্তা প্রশস্তকরণে টেন্ডার দেয়া হয়। সংশ্লিষ্ট ঠিকাদার ইট থেকে শুরু করে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায়সারাভাবে কাজ শুরু করলে এলাকাবাসী বাধা দেয়। তবে ঠিকাদার আপত্তি উপেক্ষা করলে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তায় যেসব ইট ব্যবহার করা হচ্ছে তা নিম্নমানের। এতে রাস্তা টেকসই নিয়ে শঙ্কা রয়েছে। সেই সঙ্গে সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে গ্রামের মানুষের দুঃখ দুর্দশা লাঘব করে সোনার বাংলা বিনির্মাণের উদ্দেশ্যে বাস্তবায়ন হচ্ছে না।

হিঙ্গলকান্দী গ্রামের আলতাফ হোসেন জানান, রাস্তায় ব্যবহৃত ইটগুলা একবারে নিম্নমানের। বালুর কাজও দায়সারা। কাজ শেষ হওয়ার আগেই অনেক জায়গা ভেঙে যাচ্ছে। লালপাড়া গ্রামেরর আব্দুস ছাত্তারসহ এলাকাবাসী অসাধু ঠিকাদারের লাইসেন্স বাতিল করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

আত্রাই উপজেলা প্রকৌশলী পারভেজ নওয়াজ খান বলন, অভিযোগ পেয়ে সরেজমিনে পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছি। মানহীন ইট অপসারণ করে টেন্ডার মোতাবেক কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App