×

খেলা

আরো পাঁচ বছর খেলতে চান গেইল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২০, ০৯:৪৫ পিএম

আরো পাঁচ বছর খেলতে চান গেইল!

যতই দিন যাচ্ছে ততই যেন তরুণ হচ্ছেন ক্যারিবিয়ান ব্যাটিংদানব ক্রিস গেইল। আগামী সেপ্টেম্বরে ৪০ বছরে পা দিবেন এই হার্ডহিটার। তবে বয়স প্রায় ৪০ বছরে পৌঁছলেও সেটির ছোঁয়া এখনো পাননি তিনি। তাই তার ইচ্ছা আরো অন্তত ৫ বছর পেশাদার ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। আর সম্ভব হলে তারো বেশি সময় ক্রিকেট মাঠে থাকার ইচ্ছা তার। তবে তিনি শুধু টি-টোয়েন্টি খেলাটাই চালিয়ে যেতে চান। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ঢাকায় এক সংবাদ সম্মেলনে এমন কথা নিজেই বলেছেন গেইল।

বর্তমানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএলে মাতাতে ঢাকায় রয়েছেন ক্রিস গেইল। সেখানেই জানালেন নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা। গেইল বলেন, ‘এখনো অনেক মানুষ আমাকে মাঠে দেখতে চায়। ক্রিকেটের জন্য আমার পুরনো ভালোবাসা এখনো রয়ে গেছে। তাই আমার ইচ্ছা যতদিন সম্ভব ততদিন খেলা চালিয়ে যাব’। ৪০ বছর বয়সে পা দিতে যাওয়া গেইলকে জিজ্ঞেস করা হয় ঠিক কতদিন খেলা আরো চালিয়ে যেতে চান? এমন প্রশ্নের জবাবে গেইল বলেন, ‘আমি আরো ৫ বছর খেলা চালিয়ে যেতে পারব। ৪৫ খুব সুন্দর একটি নাম্বার। হ্যাঁ আমরা ৪৫ বছরকে লক্ষ্য হিসেবে নিতে পারি। গেইল আরো বলেন, ‘আমি এখনো বিশ্বব্যাপী ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতাগুলোতে খেলছি। কারণ আমি মনে করি আমার এখনো অনেক কিছু দেয়ার আছে। আর তাছাড়া ফিটও আছি। আমি আমি নিশ্চিত আমি বয়সের সঙ্গে সঙ্গে আরো তরুণ হবো!।

ক্রিস গেইল টেস্ট খেলা ছেড়েছেন ২০১৪ সালে। এরপর সর্বশেষ গতবছর খেলেছেন ওয়ানডে। এখনো টি-টোয়েন্টি খেলা চালিয়ে গেলেও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তিনি। কারণ ক্রিকেট থেকে বেশ কয়েকদিন দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ইচ্ছা রয়েছে তার। তবে বর্তমান উইন্ডিজ দলে রয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। তাই তাদের সঙ্গে প্রতিদ্ব›িদ্বতা করে তবেই দলে জায়গা পেতে হবে মনে করেন গেইল। তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারলে দারুণ হবে। তবে এজন্য আমাকে সুযোগ পেতে হবে। দেখা যাক কী হয়। উইন্ডিজ দলে বর্তমানে অনেক তরুণ খেলোয়াড় রয়েছে। তাদেরও দেখতে হবে। আমি এজন্য নির্বাচকদের সঙ্গে কথা বলব। তারা কী বলে সেটি শুনব’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App