×

সারাদেশ

মৎসসম্পদ রক্ষায় উপকূলে কম্বিং অপারেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২০, ০৮:৫০ পিএম

মৎসসম্পদ রক্ষায় উপকূলে কম্বিং অপারেশন

উপকূলের ১৩ জেলায় কোস্টগার্ডের টহল। ছবি: সংগ্রহ।

মৎসসম্পদ রক্ষায় উপকূলে কম্বিং অপারেশন

ভোলার বোরহানউদ্দিনে জব্দ বেহুন্দী জাল পুড়িয়ে ফেলা হয়। ছবি: প্রতিনিধি।

মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূলে বরিশালসহ উপকূলীয় ১৩ জেলায় শুরু হয়েছে ‘বিশেষ কম্বিং অপারেশন’। মৎস্যসম্পদ বৃদ্ধির চেষ্টার অংশ হিসেবে বরিশাল, ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, কক্সবাজার, চট্টগ্রাম, চাঁদপুর, মুন্সিগঞ্জ, নোয়াখালী, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরায় এই অভিযান শুরু করা হয়েছে। অভিযান সফল করতে সকলের সহযোগিতা চেয়েছেন মৎস্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১০টায় বরিশালের কীর্তনখোলা নদী থেকে কোস্টগার্ডের সহায়তায় জেলা মৎস্য অফিস এই অভিযান শুরু করেছে। পরে জেলার বিভিন্ন নদীতে দিনব্যাপী অভিযান চালানো হয়। এরপর বুধবারও যথারীতি অভিযান অব্যাহত থাকে।

[caption id="attachment_193984" align="aligncenter" width="700"] ভোলার বোরহানউদ্দিনে জব্দ বেহুন্দী জাল পুড়িয়ে ফেলা হয়। ছবি: প্রতিনিধি।[/caption]

বুধবার (৮ জানুয়ারি) সকালে জেলা মৎস্য কর্মকর্তা আবু সাইদ জানান, মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূলের লক্ষ্যে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে প্রথম ধাপে ৭ থেকে ১৩ জানুয়ারি অপারেশন চলবে। দ্বিতীয় ধাপে ২১ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত অভিযান চালানো হবে। সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী এই অভিযানে মৎস্য বিভাগকে সহযোগিতা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App