×

জাতীয়

ধর্ষিতার পক্ষে লড়তে প্রস্তুত ২৫ আইনজীবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২০, ০৯:৪৮ পিএম

ধর্ষিতার পক্ষে লড়তে প্রস্তুত ২৫ আইনজীবী

প্রতীকী ছবি

রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীর পক্ষে লড়াই করার প্রস্তুতি নিয়েছেন বাংলাদেশ আইন সমিতির ২৫ জন সদস্য। সিনিয়র আইনজীবী আব্দুল্লাহ আবু নেতৃত্বে ২৫ সদস্যের ওই প্যানেল ঘোষণা করা হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) সমিতির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেশব রায় চৌধুরীর পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে গত ৫ জানুয়ারি ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় দ্রুততম সময়ে ধর্ষককে গ্রেপ্তার করায় সমিতির পক্ষ থেকে গভীর সন্তোষ প্রকাশ করা হয়। এজন্য র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

বিবৃতিতে ঘোষণা দিয়ে বলা হয়েছে, ধর্ষিতাকে সব ধরনের আইনি সহায়তা দিতে বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা পঁচিশ সদস্যবিশিষ্ট আইনজীবী প্যানেল ঘোষণা করছি। প্যানেলের নেতৃত্বে থাকছেন ঢাকা মহানগর পিপি অ্যাডভোকেট আবদুল্লাহ আবু।

অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট আবদুল্লাহ মাহমুদ হাসান, অ্যাডভোকেট মো. নিজামুল হক, অ্যাডভোকেট গোলাম মোস্তফা খান, অ্যাডভোকেট ইকবাল হোসেন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট মো. আনোয়ারুল কবির বাবুল, অ্যাডভোকেট এ কে এম আলমগীর, অ্যাডভোকেট চৈতন্য চন্দ্র হালদার, অ্যাডভোকেট মঞ্জুরুল আলম, অ্যাডভোকেট সাইফুল মালেক চৌধুরী, অ্যাডভোকেট মো. তরিকুল ইসলাম, অ্যাডভোকেট তাপস কুমার দাস, অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট আবদুল্লাহ আল মনসুর, অ্যাডভোকেট শাহীনুর ইসলাম, অ্যাডভোকেট খাজা গোলামুর রহমান, অ্যাডভোকেট আবু হানিফ, অ্যাডভোকেট মাসুম মিয়া, অ্যাডভোকেট শাহ্ আলম মিছিল, অ্যাডভোকেট সাইফুল ইসলাম শাওন, অ্যাডভোকেট ওমর ফারুক আসিফ, অ্যাডভোকেট সবুজ বাড়ৈ সজীব, অ্যাডভোকেট আতিকুর রহমান ও অ্যাডভোকেট রহিম মিয়া।

এর আগে অপর এক বিবৃতিতে ধর্ষণকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় আইন সমিতি। একইসঙ্গে অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানানো হয়েছিল। ধর্ষিতার পক্ষে যাবতীয় আইনি সহায়তা দেয়ার ঘোষণাও দেয়া হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App