ধর্ষণরোধে চাই নৈতিক মূল্যবোধের শিক্ষা

আগের সংবাদ

এ দৈত্যকে পরাজিত করতে হবেই!

পরের সংবাদ

মুখ খুললেন আলিয়া

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৮, ২০২০ , ১১:৪৭ পূর্বাহ্ণ

বর্তমানে এনআরসি, সিএএ, এনপিআর, জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় এবং জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ঘটনা নিয়ে উত্তাল ভারত। প্রথম সারির অভিনেতা-অভিনেত্রীরা এসব বিষয়ে মুখে কুলুপ এঁটে থাকলেও শেষ পর্যন্ত মুখ খুলেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

প্রতিবাদ জানাতে তিনি রাজপথে না নামলেও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে জেএনইউ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন তিনি। সোরিতে তিনি লিখেছেন যখন ছাত্র-শিক্ষক, শান্তিপূর্ণ মানুষজন প্রতিদিনই শারীরিকভাবে হয়রানির শিকার হচ্ছে তখন সবকিছু ঠিক আছে ভান করাটা বন্ধ করুন। আমাদের চোখ দিয়ে অবশ্যই সত্যটা দেখা উচিত যে নিজের ঘরেই আমরা যুদ্ধরত আছি। ভিন্ন আদর্শের হলেও আমরা প্রত্যেকেই এ দেশের মানুষ, আমাদের বর্তমান জটিল অবস্থার একটা মানবিক সমাধান বের করতে হবে এবং ভিন্ন আদর্শের মধ্যে শান্তিপূর্ণ অবস্থান করতে হবে যে আদর্শ-নীতিতে আমাদের দেশের নির্মাণ হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশি তাণ্ডবের প্রতিবাদে সবাই পথে না নামলেও পথে নেমেছিলেন বলিউড তারকাদের কেউ কেউ। তালিকায় রয়েছেন অনুরাগ কাশ্যপ, রিচা চাড্ডা, তাপসী পান্নু, বিশাল ভরদ্বাজ, অনুভব সিনহারা। রয়েছেন অঙ্কর পাঠক, জোয়া আখতার, দিয়া মীর্জা, রাহুল বোসরাও।

এমএইচ