ছাত্রী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেপ্তার

আগের সংবাদ

পিলখানা হত্যাকাণ্ড: হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পরের সংবাদ

ধর্ষককে শনাক্ত করেছেন ভিকটিম ছাত্রী

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৮, ২০২০ , ১১:০৯ পূর্বাহ্ণ

কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার হওয়া ব্যক্তিই ধর্ষক বলে শনাক্ত করেছেন ধর্ষণের শিকার ওই ছাত্রী। মঙ্গলবার (৭ জানুয়ারি) রাতভর অভিযান চালিয়ে গাজীপুর থেকে ধর্ষককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারোয়ার বিন-কাশেম বলেন, গ্রেপ্তার করা ওই ব্যক্তির ছবি ধর্ষণের শিকার ছাত্রীকে দেখানো হয়েছে। গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তিই ধর্ষক বলে তিনবার সম্মতি জানিয়ে শনাক্ত করেছেন।

ধর্ষকের কাছ থেকে ওই ছাত্রীর মোবাইল, চার্জার ও ব্যাগ উদ্ধার করা হয়েছে।  এ বিষয়ে দুপুরে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে বলে জানান মিজানুর রহমান

এর আগে ধর্ষণের ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ উদ্ধার করে পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধর্ষকের বিষয়ে বিবরণে ওই ছাত্রী জানায়, ধর্ষকের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চির মতো। গায়ের রং শ্যামলা, গড়ন মাঝারি। পরনে জিনসের পুরোনো ফুলপ্যান্ট ও ময়লা কালচে ফুলহাতা জ্যাকেট, পায়ে স্যান্ডেল এবং মাথার চুল ছোট করে ছাঁটা।

রাজধানীর কুর্মিটোলায় রবিবার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাচ্ছিলেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলায় বাস থেকে নামার পর এক ব্যক্তি তার মুখ চেপে পাশের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়।

রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন। পরে সেখান থেকে অটোরিকশায় করে বান্ধবির বাসায় গেলে সেখানে থাকা অন্যান্য বান্ধবিরাসহ তাকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

এমএইচ