×

পুরনো খবর

সন্দেহে জঙ্গিগোষ্ঠী, দারোয়ানের যোগসাজস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২০, ০১:১৫ পিএম

সন্দেহে জঙ্গিগোষ্ঠী, দারোয়ানের যোগসাজস

ডা. সারওয়ার আলী। ছবি: ফাইল।

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাড়িতে সপরিবারে হত্যা চেষ্টার ঘটনায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় অজ্ঞাত পরিচয় চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার (৬ জানুয়ারি) মামলা দায়েরের পর পুলিশ তদন্ত শুরু করেছে। সন্দেহজনকভাবে বাড়ির দারোয়ান হাসানকে গ্রেপ্তারও করা হয়েছে।

ভয়াবহ এ ঘটনাটি ঘটেছে গত রোববার (৫ জানুয়ারি) রাতে ডা. সারওয়ার আলীর উত্তরার বাড়িতে। তবে মামলা দায়েরের পর গণমাধ্যমে তা প্রকাশিত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারীদের ফেলে যাওয়া মোবাইল ফোন, একটি ব্যাগে থাকা সাতটি চাপাতি, বৈদ্যুতিক শক দেয়ার যন্ত্র, টিভি ক্যামেরার স্ট্যান্ড, সিনথেটিক দড়ি ও কেমিক্যাল স্প্রে উদ্ধার করেছে।

উত্তরা পশ্চিম থানার পুলিশ জানিয়েছে, বাড়ির দারোয়ান হাসানের কাছ থেকে মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। ফোনটি ছিল ডা. সারওয়ার আলীর স্ত্রী মাখদুমা নার্গিসের গাড়িচালক নাজমুলের। সেটি ব্যবহার করছিলেন দারোয়ান হাসান। হামলার দিন হাসানের সেই মোবাইল ফোনে অন্তত ২৫টি কল এসেছিল।

মাখদুমা নার্গিস জানান, কিছুদিন আগে গাড়িচালক নাজমুলকে তিনি সেনানিবাসের রাস্তা ব্যবহার করতে বললে সে ওই রাস্তা ব্যবহারে আপত্তি জানিয়েছিল। পরে বাসায় ফিরে নাজমুল চাকরি করবে না বলে বাসা থেকে চলে যায়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র জানিয়েছেন, হামলার ঘটনায় সারওয়ার আলী দারোয়ান হাসান, আগের গাড়িচালক নাজমুলসহ অজ্ঞাতনামা চার-পাঁচজনকে আসামি করে মামলা করেছেন।

ড. সারওয়ার আলী ছায়ানটের নির্বাহী সভাপতি ও চিকিৎসক। তার স্ত্রী মাখদুমা নার্গিস কমিউনিটি ক্লিনিকের সাবেক প্রকল্প পরিচালক। তাদের মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবির। হামলার সময় তাদের সবাইকেসহ সাহায্যের জন্য এগিয়ে আসা দুই প্রতিবেশীর ওপরও হামলা করা হয়।

জানতে চাইলে মাখদুমা নার্গিস ভোরের কাগজকে বলেন, আগের গাড়িচালক নাজমুলের চলাফেরা ছিল সন্দেহজনক। সে চলে যাওয়ার পরেও আমাদের অজান্তে মাঝে মাঝেই বাসায় আসতো। দারোয়ান হাসানের সে দেখা করতো। ঘটনার দিনে তার সঙ্গে হাসানারের বহুবার কথা হয়েছিল। জঙ্গিদের সঙ্গে তাদের যোগাযোগ থাকতে পারে।

ড. সারওয়ার আলীর ধারণা, কোনো জঙ্গিগোষ্ঠী এমন ভয়াবহ হামলার ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তার সন্দেহ দারোয়ান হাসানের সঙ্গে হামলাকারীদের যোগসাজশ রয়েছে। ঘটনার আগে থেকেই সে বাসার গেট খোলা রেখেছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App