×

জাতীয়

জড়িতদের ধরতে সবটিম একযোগে কাজ করছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২০, ০৩:০৬ পিএম

জড়িতদের ধরতে সবটিম একযোগে কাজ করছে
জড়িতদের ধরতে সবটিম একযোগে কাজ করছে
জড়িতদের ধরতে সবটিম একযোগে কাজ করছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী রাজারবাগ পুলিশ লাইন্সে গণমাধ্যমে বলেছেন, যে ঘটনাটি ঘটেছে সেটি মর্মান্তিক এবং খুবই দুঃখজনক। আমরা ঘটনাটি শোনার পর থেকে এ বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়েছি। আমাদের প্রায়োরিটির মধ্যে এটিকে এক নম্বর প্রায়োরিটি হিসেবে আমরা গণনা করছি। যে বা যারা ঘটনাটি ঘটিয়েছে সেসব দুস্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

একই সময়ে আমাদের সবগুলো টিম, ডিটেকটিভ ব্রাঞ্চের টিম, কাউন্টার টেরোরিজমের টিম, আমাদের র‌্যাবের টিম এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের বাইরেও অন্যান্য বেশকিছু ইউনিটের টিমসহ আমরা একযোগে কাজ করছি। আমরা খুবই আশাবাদী যে অন্যান্য যে ঘটনাগুলো অতীতে ঘটেছে, প্রত্যেকটি ঘটনার রহস্য আমরা উদঘাটন করতে সক্ষম হয়েছি, এক্ষেত্রেও আপনারা দেখবেন ইনশাআল্লাহ আমরা সক্ষম হবো।

আপনারা দেখেছেন যে, ঘটনাটি ঘটার পর আমাদের নলেজে আসার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থল পরিদর্শনের জন্য আমাদের যে সকল ইউনিট আছে সিআইডি, পিবিআইসহ যারা ক্রাইম সিন পরিদর্শন করেন তাদেরকে তাৎক্ষনিকভাবে পাঠানো হয়েছে। র‌্যাব এবং অন্যান্য সকল ইউনিটগুলোও সেখানে গিয়েছে। তারা সেখান থেকে ক্রাইম সিনে যে সকল আলামত পেয়েছেন সেসব সংগ্রহ করে নিয়ে এসেছেন। ফরেনসিকের জন্য যেগুলো পাঠানো হবে সেগুলোও পাঠানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আল্টিমেটামের বিষয়ে তিনি বলেন, আসলে তদন্ত করার জন্য সময় লাগে। মূলত একেকটি ঘটনা একেকটি তদন্ত একেক রকমের হয়, আপনারা দেখেছেন কোনো ঘটনা হয়তো কয়েক মিনিটের মধ্যেই আবিস্কার হয়ে যায়, কোনোটি এক ঘন্টার মধ্যেই ধরা পড়ে যায়, কোনোটা একদিনের মধ্যে উদঘাটিত হয়ে যায়, কোনোটি হয়তো কিছু সময় লাগে। তদন্ত তার নিজস্ব যে প্রক্রিয়া আছে সে প্রক্রিয়ায় সম্পন্ন হয়।

আমরা শুধু এটুকুই বলতে চাই, আমরা সবাই মিলে চেষ্টা করছি, আমাদের প্রত্যেকটি ইউনিট অত্যন্ত আন্তরিকভাবে চেষ্টা করছি এবং এটি আমাদের এক নম্বর প্রায়োরিটি, সে প্রায়োরিটি ফিক্সড করেই চেষ্টা করছি। যথাসম্ভব দ্রুত গতিতে বিষয়টি উদঘাটিত করার চেষ্টা করছি। ইনশাআল্লাহ দ্রুততম সময়ের মধ্যে এটি উদঘাটিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App