ইসির বৈঠকেও ইভিএমে আপত্তি বিএনপির

আগের সংবাদ

ধর্ষণের প্রতিবাদে ছাত্র জোটের মশাল মিছিল

পরের সংবাদ

ট্রাম্পের যুদ্ধ ঘোষণার ক্ষমতা কেড়ে নিচ্ছে কংগ্রেস

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০ , ৬:৫৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৭, ২০২০ , ১২:১৪ অপরাহ্ণ

ইরাকে মার্কিন ড্রোন হামলায় ইরানের সর্বোচ্চ সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলইমানিকে হত্যার পর ইরান কঠোর প্রতিশোধের হুমকি দেয়। আর এর পরেই মধ্যপ্রাচ্যের নিরাপত্তা নিয়ে শংকা সৃষ্টি হয়। ইরান প্রতিশোধ নেয়ার চেষ্টা করলে ইরানের ৫২ লক্ষ্যবস্তুতে পাল্টা হামলার হুমকি দেয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এমন উত্তেজনাকর পরিস্থিতিতে দেশ দুটির মধ্যে যুদ্ধাবস্থা সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে রবিবার মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার নেনসি পিলোসি জানায় এ সপ্তাহে হাউজে নতুন একটি যুদ্ধ ক্ষমতা নিয়ে বির পাস করা হবে। প্রেসিডেন্ট যাতে ইরানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করতে পারেন সে জন্য এ বিল তুলা হবে।

তিনি বলেন কংগ্রেসের সদস্য হিসেবে তাদের প্রধান দায়িত্ব আমেরিকানদের নিরাপদ রাখা। এ কারণে স্পিকার আশংকা করছে কংগ্রেসে অনুমতি না নিয়েই প্রশাসন যুদ্ধের মতো সিদ্ধান্ত নিতে পারে। তাই সংবিধানিক ক্ষমতা ব্যবহার করে মার্কিন কংগ্রেস এমন একটি বিল তুলতে যাচ্ছে বলে জানান ডেমোক্রিটিক এ রাজনৈতিক। তিনি জানান এ বিল সিনেটে উপস্থাপিত বিলের মতোই হবে।

নকি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়