×

শিক্ষা

ফের ঢাবি ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২০, ০৪:৪৯ পিএম

ফের ঢাবি ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ

ফের ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণর ঘটনা ঘটেছে। এবার বিস্ফোরণ ঘটেছে ছাত্রদলের অনুষ্ঠানের পাশেই। রবিবার (৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে একই সময়ে অপরাজেয় বাংলার পাদদেশে ও মধুর ক্যান্টিনে ককটেল বিস্ফোরণর ঘটনা ঘটেছে বলে জানা যায়। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিভিন্ন জায়গায় পুলিশ, আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। এসময় তিন শতাধিক নেতাকর্মী কর্মসূচিতে উপস্থিত ছিলেন। পরে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে মিলিত হয়। পরে সেখানে সমাবেশ করে তারা। সেই সময় সমাবেশস্থলের পাশে একটি ককটেল বিস্ফোরণর ঘটনাটি ঘটে। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা এদিক-ওদিক ছুটাছুটি করে। তবে কিছুক্ষণ পর আপরাজেয় বাংলার পাদদেশে আবার সংক্ষিপ্ত সমাবেশ করে কর্মসূচি সমাপ্ত করে ছাত্রদল।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী ভোরের কাগজকে বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনা সত্য। তবে ককটেলটি কারা মেরেছে বা কেন মেরেছে সে বিষয়ে এখনো আমরা জানতে পারি নি। আমার মনে হয় একটি বিশেষ চক্র বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতে বারবার এসব ঘটিয়ে যাচ্ছে। আমরা খুব দ্রুতই এসব ঘটনায় যুক্তদের সনাক্ত করতে পারব। এজন্য আমরা কাজ করছি।

উল্লেখ্য, এর আগে গত ২৬, ২৯ এবং ৩০ ডিসেম্বর ঢাবি ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এর মধ্যে ২৯ ও ৩০ তারিখ মোট ৬ টি ককটেল বিস্ফোরণ ঘটে। ৩০ ডিসেম্বর মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণর ঘটনায় হৃদয় নামে এক কর্মচারীও আহত হয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App