×

সারাদেশ

নতুন বছরে কুয়াকাটা সৈকতে বিদেশি পর্যটকদের ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২০, ১০:২২ এএম

নতুন বছরে কুয়াকাটা সৈকতে বিদেশি পর্যটকদের ভিড়

বিদেশি পর্যটক। ছবি: ভোরের কাগজ।

নতুন বছরে কুয়াকাটা সৈকতে বিদেশি পর্যটকদের ভিড়

নতুন বছরের শুরুতেই বিদেশি পর্যটকদের আগমনে মুখরিত কুয়াকাটা সৈকত। ইংরেজি নববর্ষ উদযাপন করতে রাশিয়া, নাইজেরিয়া, সুদান বিভিন্ন দেশ থেকে শতাধিক পর্যটক ছুটে এসেছেন কুয়াকাটা সমুদ্র সৈকতে। থার্টি ফার্স্ট নাইট উদযাপন ও বছরের শেষ সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগ করতেই তাদের কুয়াকাটা ভ্রমণ। বছরের শুরুতেই রেকর্ডসংখ্যক বিদেশি পর্যটকদের আগমনে খুশি পর্যটনমুখী ব্যবসায়ীরা।

ট্যুরিস্ট পুলিশ এবং আবাসিক হোটেল মালিকরা জানান, এর আগে একত্রে এত বিদেশি পর্যটকের আগমন ঘটেনি। থার্টি ফার্স্ট নাইট থেকে ২ জানুয়ারি পর্যন্ত প্রতিদিনই বিদেশি পর্যটকরা আসছেন সৈকতে। শুধু বিদেশি পর্যটকই নয় দেশি পর্যটকদের ভিড় দেখা গেছে লক্ষণীয়। এসব বিদেশি পর্যটকরা দল বেঁধে কুয়াকাটা এলেও প্রথম শ্রেণির আবাসিক হোটেলসহ বিভিন্ন আবাসিক হোটেলে এরা ভাগ ভাগ হয়ে রুম নিয়েছে। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী সিনিয়র পুলিশ সুপার জহিরুল ইসলাম জানান, ৬১ জন রাশিয়ান পর্যটক একত্রে কুয়াকাটায় ভ্রমণে আসে। এছাড়া নাইজেরিয়ানসহ বিভিন্ন দেশের পর্যটকদের দেখা গেছে। এসব বিদেশি পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশও সজাগ দৃষ্টি রেখেছেন।

জানা গেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, হোটেল-মোটেলের সুবিধা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হওয়ায় কুয়াকাটায় হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীর সমাগম হয়েছে। কুয়াকাটা সৈকত ছাড়াও কুয়াকাটাগামী আন্ধারমানিক নদীর ওপর নির্মিত শেখ কামাল সেতু, টিয়াখালী নদীর ওপর নির্মিত শেখ জামাল সেতু ও শিববাড়িয়া নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতুর ওপরও ছিল বছরের শেষ সূর্যাস্ত দেখতে মানুষের ভিড়। এছাড়া পায়রা সমুদ্রবন্দর, গঙ্গামতি সৈকত ও কাউয়ার চরে পিকনিক পার্টির কয়েক হাজার পর্যটক নতুন বছরকে স্বাগত এবং পুরনো বছরকে বিদায় জানাতে সমাগম হয়েছিল। থার্টি ফার্স্ট নাইট উদযাপনকে ঘিরে মঙ্গলবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসতে শুরু করেন।

ইলিশ পার্ক ইকো রিসোর্টের স্বত্বাধিকারী রুমান ইমতিয়াজ তুষার জানান, তার রিসোর্টে বিদেশি পর্যটকরা উঠেছে। বিদেশি পর্যটকরা নিজেদের মতো বর্ষবরণ উৎসব পালন করেছেন। থার্টি ফার্স্ট কুয়াকাটায় বড় কোন অনুষ্ঠান হয়নি। তবে ইনডোরে পর্যটকরা আতশবাজিসহ নানা অনুষ্ঠানের মাঝে মেতে ছিলেন পর্যটকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App