×

জাতীয়

এবার হজে যাবেন এক লাক্ষ ৩৭ হাজার ১৯৮ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২০, ০১:৪৬ পিএম

এবার হজে যাবেন এক লাক্ষ ৩৭ হাজার ১৯৮ জন

ফাইল ছবি।

এবছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাক্ষ ৩৭ হাজার ১৯৮ জন হজ যাত্রী হজ করার সুযোগ পাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাক্ষ ২০ হাজার জন হজ যাত্রী হজ পালনের সুযোগ পাবেন। এ বছর শতভাগ হজ যাত্রীর ইমিগ্রেশন মক্কা রুটের মাধ্যমে ঢাকায় সম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

রবিবার (৫ জানুয়ারি) ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এ তথ্য জানিয়েছে। এসময় কমিটি প্রতিটি সংসদীয় আসনে মসজিদের সংস্কার করার জন্য ধর্ম মন্ত্রণালয় হতে বার্ষিক ১০ লক্ষ টাকা, মাদ্রাসার জন্য ৫ লক্ষ টাকা এবং মন্দিরের জন্য ৫ লক্ষ টাকা বরাদ্দ রাখার সুপারিশ করে।

কমিটি হজ যাত্রীদের আরও উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে হজ মেডিকেল টিমে সহায়ক হিসেবে মেডিকেল ডিপ্লোমা সার্টিফিকেটধারীদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করে।

বৈঠকে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি বোর্ড গঠন ও কল্যাণ ট্রাস্ট্রের জন্য নিজস্ব ভবন নির্মাণের জন্য স্থায়ী জমি বরাদ্দ করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া ওয়াকফ সম্পত্তির ওয়াকফ আওলাদ ও ওয়াকফ লিল্লাহ এর পৃথক তালিকা আগামী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করে।

একাদশ জাতীয় সংসদের ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পঞ্চম বৈঠক আজ রবিবার কমিটির সভাপতি মো: হাফেজ রুহুল আমীন মাদানী- এর সভাপতিত্বে বাংলাদেশ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল,জিন্নাতুল বাকিয়া,তাহমিনা বেগম এবং রত্না আহমেদ অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App