×

জাতীয়

ভারমুক্ত হলেন জয়-লেখক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২০, ০৫:৩৭ পিএম

ভারমুক্ত হলেন জয়-লেখক

প্রধানমন্ত্র শেখ হাসিনা, লেখক ভট্টাচার্য ও আল নাহিয়ান জয়। ছবি: ভোরের কাগজ।

বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ হারিয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। গত ১৫ সেপ্টেম্বর আওয়ামী লীগের কেন্দ্রেীয় কমিটির বৈঠকে সংগঠনের সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছিল। সেই থেকে ছাত্রলীগের দুই গুরুত্বপূর্ণ পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন দুই নেতা।

শনিবার (৪ জানুয়ারি) ঐতিহ্যবাহী রাজনৈতিক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীতে এসে ভারমুক্ত হয়েছেন দুই নেতা আল নাহিয়ান জয় ও লেখক ভট্টাচার্য।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভারপ্রাপ্ত দুই নেতাকে পূর্ণ দায়িত্ব অর্পণ করেছেন।

পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্যের শুরুতে ফ্লোর নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে আবেদন করেন, ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত, নেত্রী এ কথাটি কেমন শোনায়? আজ এ মঞ্চ থেকে তাদের পূর্ণ দায়িত্ব দিয়ে ভারপ্রাপ্তের ভার মুক্ত করা যায় কিনা বিবেচনা করবেন।

এরপর প্রধান অতিথির বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী। বক্তব্যের শেষে জয় এবং লেখককে ভারপ্রাপ্ত থেকে পূর্ণ দায়িত্ব দেয়ার ঘোষণা দেন। এরমধ্য দিয়ে তিনমাস ভারপ্রাপ্ত থাকার পর পূর্ণ দায়িত্ব পেলেন জয় ও লেখক। আগামী সম্মেলন পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App