×

জাতীয়

নামও উচ্চারণ হলো না শোভন-রাব্বানীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২০, ০৮:০৬ পিএম

নামও উচ্চারণ হলো না শোভন-রাব্বানীর
নামও উচ্চারণ হলো না শোভন-রাব্বানীর

রাব্বানী ও শোভন। ছবি: ফাইল।

নামও উচ্চারণ হলো না শোভন-রাব্বানীর

ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটি আগের সব কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উচ্চারিত হলেও বলা হয়নি বিভিন্ন অপকর্মের দায়ে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীর নাম।

শনিবার (৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠানে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক পরিচিতি পর্বে সবার নাম বললেও শোভন-রাব্বানীর নাম বলেননি।

এর আগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানেও দাওয়াত দেয়া হয়নি শোভন-রাব্বানীকে। ছাত্রলীগের সব কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম বলার সময় কেন তাদের দু’জনের কথা বলা হয়নি এ বিষয়ে কাউকে মন্তব্য করতেও শোনা যায়নি।

২০১৮ সালে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের পর শোভনকে সভাপতি ও রাব্বানীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে দুই বছর মেয়াদি কমিটি গঠিত হয়। ২০১৯ সালের ৩১ জুলাই তাদের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ থেকে চাঁদা দাবির অভিযোগ ওঠে। এ নিয়ে দু'জনের ওপর ক্ষুব্ধ হন শেখ হাসিনা। পরে সেপ্টেম্বরে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে শোভন ও রাব্বানীকে অপসারিত করা হয়।

এমন ঘটনার পর থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন আড়ালে চলে গেলেও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে সরব রয়েছেন গোলাম রাব্বানী। সম্প্রতি ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার ঘটনার পেছনে রাব্বানীর সংশ্লিষ্টতার কথা বলছেন অনেকেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App