×

জাতীয়

সংগঠন কীভাবে করতে হয় তা শিখিয়েছে আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২০, ০১:০০ পিএম

সংগঠন কীভাবে করতে হয় তা শিখিয়েছে আ.লীগ
সংগঠন কীভাবে করতে হয় তা শিখিয়েছে আ.লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সংগঠন কীভাবে করতে হয় তা শিখিয়েছে আ.লীগ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির যৌথসভা। ছবি: প্রতিনিধি।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিক সংগঠন কিভাবে করতে হয়, এদেশে কেউ তাকিয়ে থাকলে সেটা আওয়ামী লীগেই শিখিয়েছে। আওয়ামীলীগ একটি শক্তিশালী সংগঠন। ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামী লীগ সেটা করে যাচ্ছি। সেই ঐতিহ্য আমাদেরকে ধরে রাখতে হবে। আওয়ামী লীগের কারণেই আজ উন্নয়ন হচ্ছে। এখন সারা বিশ্বের রোড মডেল। শুক্রবার (৩ জানুয়ারি) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির যৌথসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

[caption id="attachment_192400" align="aligncenter" width="700"] আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির যৌথসভা। ছবি: প্রতিনিধি।[/caption]

আওয়ামী লীগ সভাপতি আরো বলেন, দেশে যতগুলো রাজনৈতিক দল আছেই সেগুলোর মধ্যে আওয়ামী লীগই একমাত্র রাজনীতিতে স্মার্টনেস দেখিয়েছে। আওয়ামী লীগ নেতার আধুনিক না, এদের শিক্ষিত লোক নেই এমন বহু অপবাদ দেয়া হয়েছে। অপপ্রচার করা হয়েছে। কিন্তু যারা নিজেদের স্মার্ট বলে ক্ষমতায় এসেছে, তারা শুধু নিজেদের অর্থনৈতিক উন্নয়নের জন্য স্মার্টনেস কাজে লাগিয়েছে। সাধারণ মানুষ কিন্তু তাদের স্মার্টনেস থেকে কিছুই পাইনি। কাজেই রাজনীতির স্মার্টনেস একমাত্র আওয়ামী লীগই দেখিয়েছে।এটাও মনে রাখতে হবে, আওয়ামী লীগের হাত ধরেই এ দেশের উন্নয়ন হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ উপদেষ্টা পরিষদের নবনির্বাচিত সদস্যরা এ সভায় অংশ নেন। যৌথ সভার সূচনা পর্ব দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হলেও আগামীকাল শনিবার সন্ধ্যা ছয়টায় গণভবনে এর মুলতবি বৈঠক অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নামে যৌথসভা উৎসর্গ করা হয়। গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের কমিটি গঠনের পর এটিই প্রথম দলটির যৌথসভা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App