বুড়িগঙ্গায় বাল্কহেড ডুবে ৪ শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

রাজধানীতে মদ্যপানে যুবকের মৃত্যু

পরের সংবাদ

নতুন বছরে টাইগারদের ব্যস্ততা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৩, ২০২০ , ২:১৩ অপরাহ্ণ

নতুন বছরের আনন্দে মেতে উঠেছে সবাই। তেমনি গত বছরের ব্যর্থতা ভুলে মাশরাফি বাহিনী ২০২০ সালকে নতুন করে রাঙাতে ব্যস্ত। এমনকি এ বছর ক্রিকেট সূচি অনুযায়ী বেশ ব্যস্ত সময় পার করবে টাইগাররা। সব মিলিয়ে ২০২০ সালে তামিম-মুশফিকরা ১০টি টেস্ট, ৬ ওয়ানডে এবং ২০ টি-টোয়েন্টি খেলার সুযোগ পাবে। যেখানে জানুয়ারিতে পাকিস্তান সফরে গিয়ে ৩ টি-টোয়েন্টি খেলার মধ্য দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ। আর ডিসেম্বরে শ্রীলঙ্কা সফরের মধ্য দিয়ে শেষ হবে টাইগারদের বছর। ২০২০ সালকে রাঙানোর সুযোগটা প্রথম মাসেই পেতে পারে বাংলাদেশ।

সূচি অনুযায়ী, জানুয়ারির শেষ সপ্তাহে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে টাইগারদের। কিন্তু নিরাপত্তা ইস্যুতে এখনো সবুজ সংকেত পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই চূড়ান্ত হয়নি এ সফরটি। কারণ পাকিস্তান সফরে গিয়ে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি টাইগাররা। আর নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট সিরিজ হলে সেখানে খেলতে চান তারা। কিন্তু পাকিস্তান সফর না হলে নতুন বছরে প্রথমবারের মতো মাঠে নামতে মার্চ মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে তামিমদের। তখন ১ টেস্ট ও ৫ টি-টোয়েন্টি খেলতে দেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এ সিরিজ একপ্রকার চূড়ান্তই। শেষ দিকে কোনো ঝামেলা না হলে সময়মতোই মাঠে গড়াবে খেলা।

একই মাসের তৃতীয় সপ্তাহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে বিসিবি। যেখানে অবশ্য পুরো বাংলাদেশ দলের সবার খেলার অবকাশ থাকছে না। এরপর থেকে পুরো বছরে খেলার ওপরেই থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্যে আইসিসি ইভেন্ট রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আগামী অক্টোবর-নভেম্বরে যেটি হবে অস্ট্রেলিয়াতে। এর আগে সেপ্টেম্বরে হবে এশিয়া কাপ ক্রিকেট। এ টুর্নামেন্টের ভেন্যু এখনো ঠিক হয়নি।

এসআর