×

রাজনীতি

ছাত্রদলে আশার আলো দেখছেন রিভজীও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২০, ০৩:১৫ পিএম

ছাত্রদলে আশার আলো দেখছেন রিভজীও

বক্তব্য রাখছেন রিজভী। ছবি: ভোরের কাগজ।

ছাত্রদলে আশার আলো দেখছেন রিভজীও

ছাত্রদলের রক্তদান কর্মসূচি। ছবি: ভোরের কাগজ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘রাজনীতি মানেই মানবসেবা। আর মানবসেবার ব্রত নিয়ে এই মহতী অনুষ্ঠানের আয়োজন করায় আমি জাতীয়তাবাদী ছাত্রদলকে উষ্ণ আন্তরিক ধন্যবাদ জানাই।'

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জাতীয়তাবাদী ছাত্রদলের জন্মই হয়েছিল বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শন ধারণ করে বহুদলীয় গণতন্ত্রের ধারা এগিয়ে নিয়ে যাওয়া। গণতন্ত্রের চর্চা নিশ্চিত থাকলে শিক্ষার স্বাধীনতা নিশ্চিত থাকে। বর্তমান অবৈধ সরকার, আইন শৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ নামধারী সংগঠনের সন্ত্রাসী আক্রমণের পরও জাতীয়তাবাদী ছাত্রদল ঐতিহ্যের সিঁড়ি বেয়ে সাহস ও নির্ভিক মনোবল নিয়ে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে।

তিনি বলেন, এই সরকারের শাসনের নীতি গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিভীষিকার মুখেও ছাত্রদল শিক্ষা ও গণতন্ত্রের আদর্শের অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে। সরকারের ব্যর্থতায় রোহিঙ্গা সমস্যার সমাধান প্রশ্নে বর্তমান নতজানু সরকার কিছুই করতে পারেনি। এর ওপর ভারতে এনআরসি’র কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভুত হতে পারে।

[caption id="attachment_192103" align="aligncenter" width="687"] ছাত্রদলের রক্তদান কর্মসূচি। ছবি: ভোরের কাগজ।[/caption]

তিনি আরো বলেন, মহান স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের সহধর্মীনি বিএনপি চেয়ারপার্সন ও চারবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসার কারণে অন্যায়ভাবে মিথ্যা মামলা জড়িয়ে কারাবন্দী করে রাখা হয়েছে। শেখ হাসিনা তাঁর অবৈধ শাসন দখলে রাখার জন্যই দেশনেত্রীকে কারাগারে আটকে রেখেছেন। কিন্তু জনগণ দেশনেত্রীকে মুক্ত করতে এখন দৃঢ় সংকল্পবদ্ধ। যেকোনো মুহুর্তে এই অবৈধ সরকার ভূতলে শায়িত হবে।

ছাত্রদলের সাফল্য কামনা করে রিজভী বলেন, ছাত্রদল শত নির্যাতনের মুখে আরও বলীয়ান হয়ে দেশনেত্রীর মুক্তি আন্দোলনকে বেগবান করবে।

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট রফিক শিকদার, ছাত্রদলের সহ-সভাপতি মাজেদুল ইসলাম রুম্মন, ১নং যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ম সম্পাদক মহিন উদ্দিন রাজু, তবিবুর রহমান সাগর, এ বি এম মাহমুদ সরদার, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, শাহাদাত হোসেন, সুলতানা জেসমিন জুঁই, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদ আউয়াল, মশিউর রহমান রনি, সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ছাত্রদলের প্রশংসা করে বক্তব্য দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ১ জানুয়ারি রাজধানীর রমনায় ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে তিনি বলেছিলেন, যে কোনো আন্দোলন-সংগ্রামে ছাত্ররাই অগ্রণী ভূমিকা পালন করে। এই ‘টগবগে মুখগুলো’ আশার আলো হয়ে এসেছে তাদের সামনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App