হাসপাতালে গানের আসর

আগের সংবাদ

সাবেক সাংসদ বাপ্পীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

পরের সংবাদ

আরো ৪ বছর জুভেন্টাসে থাকছেন রোনালদো

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২, ২০২০ , ১০:৫৫ পূর্বাহ্ণ

হঠাৎ করে ২০১৮ সালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদো যোগ দেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। তখন তিনি ক্লাবটির সঙ্গে ৪ বছরের চুক্তি করেন। তাকে দলে নিতে জুভেন্টাসকে খরচ করতে হয়েছিল প্রায় ১১২ মিলিয়ন ইউরো। এবার জুভেন্টাসের সঙ্গে আরো ৩ বছরের চুক্তিতে যাচ্ছেন হালের অন্যতম সেরা এই ফুটবলার। ইতালিয়ান সংবাদ মাধ্যম করিরে দেল্লো স্পোর্টসের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইল। আর এই ৩ বছরে তিনি আয় করবেন ৯০ মিলিয়ন ইউরো। মানে প্রতি মৌসুমের জন্য তিনি পাবেন ৩০ মিলিয়ন ইউরো করে।

এই মেয়াদ শেষ হওয়ার পর দুপক্ষের মতের ভিত্তিতে সেটি আরো ১২ মাস বা ১ বছর বৃদ্ধি করা হবে। নতুন করে চুক্তিটি হলে রোনালদো তার ৩৮ বছর বয়স পর্যন্ত জুভেন্টাসেই থাকবেন। রোনালদো নিজে কয়েকদিন আগে জানিয়েছেন তিনি প্রায় ৪০ বছর পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন। আর আগামী ৩ বছর সেটি তিনি অনায়াসেই পারবেন। শুধু মুখে নয় কাজেও তিনি এটি দেখিয়ে যাচ্ছেন। রোনালদোর এখন বয়স চলছে ৩৪ বছর। আর কয়েকদিন আগে এই বয়সেই প্রায় সাড়ে ৮ ফুট উঁচুতে লাফিয়ে উঠে একটি গোল করেন তিনি। যেখানে বেশির ভাগ ফুটবলার এই বয়সে অবসরে যান!

জুভেন্টাসের সঙ্গে নতুন করে চুক্তি করার জন্য আগ্রহটা বেশি রোনালদোরই। দুদিন আগে দুবাইয়ে একটি অনুষ্ঠানে যান এই পর্তুগিজ ফরোয়ার্ড। সেখানে নিজের এজেন্টের কাছে জুভেন্টাসের সঙ্গে সম্পর্ক বাড়ানোর নিজের ইচ্ছের কথা জানান। এরপর তার এজেন্ট ক্লাবের সঙ্গে এ ব্যাপারে কথা বলেন। শোনা যাচ্ছে আসছে ফেব্রুয়ারিতে তার সঙ্গে নতুন চুক্তিটি সম্পন্ন করবে জুভেন্টাস ক্লাব কর্তৃপক্ষ।

২০১৮ সালে ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দেয়ার মাধ্যমে ইতালিয়ান ক্লাবে সবচেয়ে দামি খেলোয়াড় বনে যান রোনালাদো। তার আগে ইতালিয়ান কোনো ক্লাব একজন খেলোয়াড়ের জন্য ১০০ মিলিয়ন ইউরো খরচ করেনি। শুধু তাই নয়, ৩০ বছর বা তার বেশি কোনো খেলোয়াড় হিসেবেও সবচেয়ে বেশি দামে তিনি জুভেন্টাসে যোগ দেন। ইতালিতে গিয়েই নিজের আধিপত্য ধরে রাখেন তিনি। প্রথম মৌসুমে দলকে সিরি আর শিরোপা জেতানোর পাশাপাশি হন সর্বোচ্চ গোলদাতা।

এমএইচ