×

সারাদেশ

নৌবাহিনী স্কুলের আলোড়ন সৃষ্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৯, ০৫:৩৯ পিএম

নৌবাহিনী স্কুলের আলোড়ন সৃষ্টি

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে। কাপ্তাই উপজেলায় অবস্থিত ১৩টি উচ্চ বিদ্যালয়ের মধ্যে জেএসসি পরীক্ষার ফলাফলে এবারও শতভাগ পাশ করে কাপ্তাই উপজেলার মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে বাংলাদেশ নৌবাহিনী উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ৭৬ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৬ জনই পাশ করেছে। এর মধ্যে ২৩ জন জিপিএ-৫ পেয়ে গৌরব অর্জন করেছে স্কুলের।

অপরদিকে ডংনালা উচ্চ বিদ্যালয় থেকে ৫৪ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শুধুমাত্র ০৯ জন শিক্ষার্থী পাশ করেছে। ডংনালা উচ্চ বিদ্যালয়ের এই ফলাফলে অভিভাবক ও সচেতন মহল হতাশ।

ডংনালাস্থ অভিভাবকবৃন্দরা আক্ষেপ করে বলেন, শিক্ষক-শিক্ষিকারা বছরে সরকারের কোটি টাকার বেতন ভাতা নিয়ে জেএসসি শিক্ষার্থীদের শোচনীয়-লজ্জাজনক ফলাফল বিদ্যালয় থেকে উপহার দেবে তা কোনো অবস্থাতেই মেনে নিতে পারছে না।

ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহার কাছে সাক্ষাৎ এর জন্য স্কুলে গেলে তাকে না পেয়ে মুঠোফোনে ফলাফলের শোচনীয় কারণ জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি অত্যন্ত লজ্জাজনক। এ ব্যাপারে আমি অনুতপ্ত ও অনুশোচনা করছি।

এছাড়াও কেপিএম স্কুল এন্ড কলেজ ১০৭ জনের মধ্যে ৯৭ জন পাশ করেছে। কেআরসি উচচ্ বিদ্যালয় ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৬ জন পাশ করেন। পাহাড়িকা উচ্চ বিদ্যালয় ৯৪ জনের মধ্যে ৭০ জন, বড়ইছড়ি কেএনএইচকে উচ্চ বিদ্যালয় ১১০ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৫জন পাশ করেন, নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৩২ শিক্ষার্থী অংশগ্রহণ করে ১০৯ জন পাশ করেন। ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় থেকে ৭৩ জন অংশগ্রহণ করে ৬০ জন, চিৎমরম উচ্চ বিদ্যালয় ১২২ জন অংশগ্রহণ করে ৭৯ জন, কাপ্তাই উচ্চ বিদ্যালয় ১৫২ জনের মধ্যে ১১৬ জন পাশ করেন, বিউবো উচ্চ বিদ্যালয় থেকে ৮৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৮৫ জন পাশ করেন। শহীদ সামসুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৬৫ জনের মধ্যে ৫১ জন, ভালুকিয়া নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয় থেকে ২২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৭ জন পাশ করেন। সাক্রাছড়ি জুনিয়র হাইস্কুল থেকে ৪৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৪৮ জনই পাশ করে শতভাগ পাশ করার গৌরব অর্জন করেন।

অপরদিকে জেডিসি পরীক্ষার ফলাফলে কাপ্তাই আল আমিন নূরিয়া মাদ্রাসা থেকে ১৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে তার মধ্যে ১৬০ জন পাশ করেন, তৈয়্যবিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে ২৩ জন অংশগ্রহণ করে ২১ জন পাশ করেন। এই পরীক্ষায় কাপ্তাই উপজেলা থেকে এবার ১৫৩৭ জন অংশগ্রহণ করেন। তার মধ্যে ১২৩৯ জন পরীক্ষার্থী বিভিন্ন ক্যাটাগরীতে পাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App