×

সারাদেশ

ফের অনশনে যাচ্ছেন পাটকল শ্রমিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯, ০৪:০৮ পিএম

ফের অনশনে যাচ্ছেন পাটকল শ্রমিকরা

প্রতীকী ছবি।

খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলের শ্রমিকরা ১১ দফা দাবিতে আবারো অনশন কর্মসূচিতে যাচ্ছেন। শনিবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে খুলনার ৯ পাটকলের গেট সভায় রাষ্ট্রায়ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের নেতারা এ কর্মসূচি ঘোষণা করেছেন।

সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল রোববার থেকে দুপুর দুইটা থেকে দাবি বাস্তবায়নে অনির্দিষ্টকালের জন্য অনশন কর্মসূচির শুরু করবেন।

এর আগে গত ১০ ডিসেম্বর থেকে পাটখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের রোয়েদাদ ২০১৫ কার্যকর, অবসর প্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ ও গ্র্যাচুইটির অর্থ পরিশোধ, চাকরিচ্যুত শ্রমিক-কর্মচারীদের পুনর্বহালসহ ১১ দফা দাবিতে অনশন পালন করেন শ্রমিকরা।

সেই অনশনের চতুর্থদিনে ১৩ ডিসেম্বর রাতে শ্রম প্রতিমন্ত্রীর প্রতিশ্রুতিতে কর্মসূচি ১৭ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেন আন্দোলনকারীরা। পরবর্তীতে ১৫ ডিসেম্বর বিজেএমসিতে ও ২৬ ডিসেম্বর শ্রম মন্ত্রণালয়ে শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন নেতারা। তবে তাদের দাবির ব্যাপারে কোনো সমাধান না হওয়ায় আবারো অনশন কর্মসূচির ডাক দিলেন সংগ্রাম পরিষদের নেতারা।

খুলনার ৯ পাটকলের গেট সভায় বক্তব্য দেন বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক মো. মুরাদ হোসেন, সোহরাব হোসেন, শাহানা সারমিন ও হুমায়ুন কবির প্রমুখ নেতা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App