×

শিক্ষা

নুর ও রাশেদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯, ০৫:১০ পিএম

নুর ও রাশেদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

ফাইল ছবি

২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনার পর নুরুল হক নুর এবং সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান ফেসবুকে লাইভে এসে গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল সিকিউরিটি আইনে গত ২৬ ডিসেম্বর একটি মামলা দায়ের করা হয়। মামলাটি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহন্নাথ হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক এবং হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক অর্ণব হোড়।

শনিবার (২৮ ডিসেম্বর) ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. হুমায়ুন কবির এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগ আনা হয়েছে।’ মামলাটি ২৬ ডিসেম্বর নথিভুক্ত করা হয়েছে জানিয়ে হুমায়ুন কবির বলেন, ‘আমরা মামলাটি তদন্ত করছি। তথ্য প্রমাণের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ২৫শে ডিসেম্বর বুধবার নুরসহ ২৯ জনের বিরুদ্ধে ছিনতাই, হত্যাচেষ্টা ও হামলার অভিযোগ এনে মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ডিএম সাব্বির হোসেন। ২২শে ডিসেম্বর ডাকসুতে নজিরবিহীন হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। গুরুতর আহত কয়েকজন এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App