×

প্রবাস

আমিরাতে রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯, ০৪:২৭ পিএম

আমিরাতে রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা

দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা। ছবি: প্রতিনিধি।

আমিরাতে রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা

দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা। ছবি: প্রতিনিধি।

প্রবাস জীবনের কর্মব্যস্থতায় সবাই একত্রিত হয়ে আনন্দ উপভোগ করার মন মানসিকতা থাকলেও অনেক সময় সেই সুযোগ হয়ে উঠে না। তাই বাংলাদেশের জাতীয় পর্যায়ে এক একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে একত্রিত হওয়ার সুযোগ হয়ে থাকে।

বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (২৭ ডিসেম্বর) দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির উদ্যোগে আয়োজিত আনন্দ মিলনমেলা অনুষ্ঠানটি ছিল সম্পূর্ণ ব্যতিক্রম। এটি একটি অরাজনৈতিক সংগঠন হওয়ায় দুবাই, সারজা,আজমান,আবুধাবিসহ প্রতিটি প্রদেশ থেকে স্বপরিবারে প্রায় চারশ প্রবাসী রাঙ্গুনিয়াবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো। পরিণত হয় অপূর্ব এক মিলনমেলায়। এ যেন মরুর বুকে ছোট্ট এক টুকরো বাংলাদেশ।

দেশের প্রতি ভালোবাসায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রবাসী রাঙ্গুনিয়াবাসীদের একত্রিত করার লক্ষে এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজম্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে ধারণা দেয়া ও উৎসাহিত করতে এই অনুষ্ঠানটি ছিল অত্যন্ত চমৎকার। সারাদিনের এই অনুষ্ঠানের আয়োজনে ছিল ছোট ছেলেমেয়েদের দৌড় প্রতিযোগিতা, বড়দের বল নিক্ষেপ এবং নারীদের বালিশ খেলাসহ বাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানারকম খেলাধুলা এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।

[caption id="attachment_190942" align="aligncenter" width="1280"] দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা। ছবি: প্রতিনিধি।[/caption]

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পার্কের নিয়ম-কানুন মেনে দুপুরে খাবারের ব্যাপক আয়োজন সুশৃঙ্খলভাবে চমৎকার পরিবেশন নজর কাড়ে পার্কে আসা আরবসহ ভিনদেশি দর্শনার্থীদেরও। দুপুরের খাবারের পর থেকে সন্ধা পর্যন্ত নানা রকম খেলাধুলায় মুখরিত হয়ে উঠে পুরো পার্ক।

নাছির উদ্দীন বাবরের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার ও সোহরাব হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গুনীয়ার কৃতি সন্তান, দুবাইয়ের বিশিষ্ট ব্যবসায়ী দানবীর আলহাজ্ব জালাল উদ্দিন মদিনা।

বিশেষ অতিথি ছিলেন দুবাই বঙ্গমাতা পরিষদের সভাপতি সাংবাদিক ইকবাল বকুল, ইউএই প্রবাসী সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল মান্নান, প্রবাসী সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি নাছিম উদ্দিন আকাশ, কবি ওবায়দুল হক, ব্যবসায়ী মোহাম্মদ আমিন, সাংবাদিক ওবায়দুল হক মানিক, ব্যবসায়ী মোহাম্মদ ওসমান গণিসহ নেতারা। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App