×

জাতীয়

সাধ্যের মধ্যে রেডিফ্ল্যাট খুঁজছেন ভাড়াটিয়ারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৯, ০৬:২২ পিএম

সাধ্যের মধ্যে রেডিফ্ল্যাট খুঁজছেন ভাড়াটিয়ারা

রিহ্যা উইন্টার ফেয়ারে ক্রেতারা। ছবি: ভোরের কাগজ।

আবাসন খাতের বড় আয়োজন শীতকালীন আবাসন মেলা শেষ হচ্ছে কাল। শেষ সময়ে বাড়ছে ক্রেতা-দর্শনাথীর আনাগোনা। মধ্যবিত্তের আগ্রহ মেলাই। সবাই ভাড়াবাসা থেকে মুক্তি পেতে খুঁজছেন সাধ্যের মধ্যে ফ্ল্যাট। এক্ষেত্রে অধিকাংশের আগ্রহ রেডি ফ্ল্যাটের দিকে। শুক্রবার (২৭ ডিসেম্বর) মেলায় আগত ক্রেতা-দর্শনাথীরা এমনটা জানিয়েছেন।

মেলা ঘুরে দেখা গেছি, অধিকাংশ ক্রেতা-দর্শনাথী মধ্যবিত্ত শ্রেণির। তারা চান সাশ্রয়ী দামে রেডি ফ্ল্যাট। এসব আগ্রহী ক্রেতাদের অধিকাংশই চাকরিজীবী। তাদের চাহিদা এক হাজার থেকে ১৫শ স্কয়ার ফিটের ফ্ল্যাট। এসব ফ্ল্যাট কিনতে বিভিন্ন ব্যাংকের স্টলেও খোঁজ নিচ্ছেন তারা। কোন ব্যাংক কত শতাংশ সুদে বা কী প্রক্রিয়ায় হোম লোন দিচ্ছে। এছাড়া বড় বড় ফ্ল্যাটের ক্রেতারা যে একেবারেই কম তা কিন্তু নয়। তবে সবাই চান নিজের পছন্দমতো সাশ্রয়ী দামে ফ্ল্যাট।

মেলা প্রাঙ্গনে কথা হয় আবাসন মেলায় অংশ নেয় ট্রপিক্যাল হোমসের কর্মকর্তাদের সঙ্গে। তারা জানান, নিম্ন-মধ্যম আয়ের মানুষের মধ্যে এক হাজার থেকে দেড় হাজার বর্গফুট আয়তনের ফ্ল্যাটের চাহিদা বেশি। তারা নিজেদের সঞ্চয় ও ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে গৃহঋণ নিয়ে ফ্ল্যাট কিনতে চান। ঋণসুবিধা পাওয়ায় সরকারি কর্মচারীরাও আসছেন। তবে ঋণের শর্তানুযায়ী রেডি ফ্ল্যাট চাচ্ছেন।

মেলায় অংশ নেয়া স্টলের কর্মকর্তারা বলছেন, মেলায় অনেক কোম্পানির ফ্ল্যাট বিক্রি হয়েছে। আর বুকিং হয়েছে বেশি। এবার মেলায় কেনাবেচা ভাল। সবাই বুকিং দিচ্ছে। আবার তাৎক্ষণিক ফ্ল্যাটও কিনছেন অনেকে। বলা যায় একই ছাদের নিচে সব পাচ্ছেন ক্রেতারা। আবার ব্যাংক ফ্যাসিলিটিও আছে।

কর্মকর্তারা জানান, গত বছর মেলায় ২৭ হাজার দর্শনার্থী অংশ নিয়েছিল। এবার এখন পর্যন্ত ১৫ হাজারের বেশি দর্শক মেলায় এসেছে। আমরা আশা করছি গতবারের চেয়ে এবার দর্শক বেশি হবে। সেই সঙ্গে ফ্ল্যাট বিক্রির পাশাপাশি বুকিংও গতবারের চেয়ে বেশি হবে।

গত ২৪ ডিসেম্বর থেকে পাঁচদিনের রিহ্যাব উইন্টার ফেয়ার-২০১৯ শুরু হয়েছে। শেষ হবে ২৮ ডিসেম্বর। রিহ্যাব ফেয়ারে এ বছর ২৩০টি স্টল রয়েছে। আর মেলায় ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলায় প্রবেশের সুযোগ রয়েছে। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি, অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রি প্রবেশ ফি ৫০ টাকা আর মাল্টিপল এন্ট্রি প্রবেশ ফি ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App