×

রাজধানী

ভিপি নুরুসহ ৪৪ জনের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ০৪:২০ পিএম

ভিপি নুরুসহ ৪৪ জনের বিরুদ্ধে মামলা
ভিপি নুরুসহ ৪৪ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ ৪৪ জনের  বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় কারণ হিসেবে, অবৈধ লোক নিয়ে ডাকসু ভবনে প্রবেশ করে হত্যার উদ্দেশ্যে মারধর ও চুরির অভিযোগে দেখানো হয়েছে। মামলায় ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫ জনকে আসামি হিসেবে দেখানো হয়েছে।

বুধবার (২৫ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়েরর শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ডিএম সাব্বির হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেছেন। তার বাড়ী  গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায়।

এর আগে রবিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনের ভিপির কক্ষেই নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়।

হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এ এফ রহমান হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইমরান সরকার, কবি জসিম উদ্দিন হল শাখার সাধারণ সম্পাদক ইয়াদ আল রিয়াদ (হল থেকে অস্থায়ী বহিষ্কৃত), জিয়া হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি তৌহিদুল ইসলাম মাহিম ও মাহবুব হাসান নিলয়সহ ৩৫ জনকে আসামি করে মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App