×

আন্তর্জাতিক

বাংলাদেশে আসার ভিসা পেলেন না পশ্চিমবঙ্গের মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ১০:৪২ এএম

বাংলাদেশে আসার ভিসা পেলেন না পশ্চিমবঙ্গের মন্ত্রী

সিদ্দিকুল্লাহ চৌধুরী।

বাংলাদেশে আসার ভিসা পেলেন না পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের গ্রন্থাগার এবং জনশিক্ষা প্রসার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। পশ্চিমবঙ্গের এই নেতা দাবি করেছেন যে, ভিসা আবেদনের প্রক্রিয়া যথাযথভাবে অনুসরণ করার পরেও বাংলাদেশ সরকার তার ভিসা দেয়নি। একইসঙ্গে তাকে ভিসা বাতিলের কারণ জানানো হয়নি বলেও অভিযোগ করেছেন তিনি।

পশ্চিমবঙ্গের রাজনৈতিক দল জমিয়ত-ই-উলামা হিন্দ এর নেতা সিদ্দিকুল্লাহ চৌধুরী। বাংলাদেশ সফরে এসে সিলেটের একটি মাদরাসার শতবর্ষপূর্তি উৎসবে অংশ নিতেন তিনি। ২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) বাংলাদেশ সফরে এসে তার ভারতে ফেরার কথা ছিল ৩১ ডিসেম্বর।

বিষয়টি নিয়ে কোলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাই কমিশন বলছে, টেকনিক্যাল কারণে ভিসা পাননি সিদ্দিকুল্লাহ চৌধুরী। মমতা বন্দোপাধ্যায় সরকারের মন্ত্রিসভার এই সদস্য দেশটির ইংরেজি দৈনিক ইন্ডিয়া টুডেকে বলেন, এ সফরের জন্য আমাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়া হয়েছিল। এমনকি মুখ্যমন্ত্রীও এই সফরের ব্যাপারে জানতেন। কিন্তু শেষ মুহূর্তে এসে আমার সফর বাতিল করতে হবে।

ভারতীয় বার্তাসংস্থা এএনআইকে সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, আমি প্রায় ১০ দিন আগে বাংলাদেশের ভিসার জন্য আবেদন করেছিলাম। আমার টিকিটও বুকড করা হয়েছে। কিন্তু বুধবার (২৫ ডিসেম্বর) আমাকে জানানো হয় আমার ভিসার আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে। তবে প্রত্যাখ্যানের কোনো কারণ জানানো হয়নি।

বাংলাদেশ সফরে আসার ভিসা না পাওয়ার এ ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং নজিরবিহীন। এখন আমি শিখলাম বাংলাদেশ ডেপুটি হাই কমিশন আমার ভিসা প্রত্যাখ্যান করেছে। দু'দেশের মধ্যে সুসম্পর্ক রয়েছে বলে এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমি এই বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানাবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App