×

সারাদেশ

কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ বছর পর অপারেশন শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ০৪:৩০ পিএম

কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ বছর পর অপারেশন শুরু

পটুয়াখালীর কলাপাড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে র্দীঘ কয়েক বছর পর আবার অপারেশন থিয়েটার চালু হওয়াতে উপজেলাবাসীর মাঝে স্বস্তি ও খুশির জোয়ার উপলব্ধি করা গেছে। দীর্ঘ ৫ বছর পর অপারেশন থিয়েটার (ওটি) এর মাধ্যমে সিজার শুরু হয়েছে। বুধবার রাত ১০ টায় খুকুমনি নামে একজন প্রসুতি সিজারের মাধ্যমে চালু হলো অপারেশন থিয়েটার। সিজারের মাধ্যমে জন্ম নেয়া নবজাতক শিশু ও মা দুজনেই সুস্থ রয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ২০১৫ সাল হতে হাসপাতালে সিজার করার সকল সরঞ্জামাদি থাকা সত্বেও ডাক্তার সংকটের কারনে অপারেশন থিয়েটার বন্ধ ছিল। বর্তমান সরকারের উদ্যেগে প্রতি উপজেলায় পর্যাপ্ত ডাক্তার নিয়োগ দেয়ায় সে সংকট এখন অনেকটা লাগব হয়েছে।এখন থেকে কলাপাড়া হাসপাতালে স্বল্প খরচে সিজারসহ যে কোন ধরণের অপারেশন করা হবে বলেও জানা যায়। সিজার হওয়া প্রসুতি খুকুমনি জানান, অল্প খরচের মধ্যে সরকারি হাসপাতালে সিজার করতে পেরে আমরা খুবই খুশি।

কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জুনায়েদ হোসাইন খান লেলীনের স্বত্তাবধানে অপারেশনটি পরিচালিত হয়।এতে এ্যানেসথেসিয়া দিয়েছেন ডা. মো. শাহিন হাওলাদার (তাহসান) ও সহকারী হিসাবে ছিলেন ডা. মো. আশ্রাফুল ইসলাম।

এবিষয়ে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: জে.এইচ.খান লেলীন জানান, হাসপাতালে আবার অপারেশন থিয়েটারটি চালু করতে পেরে আমাদের খুব ভালো লাগছে। অনেক গরীব রোগীদের পক্ষে প্রাইভেট ক্লিনিকে সিজার করার সামর্থ থাকে না। হাসপাতালে পর্যাপ্ত সরঞ্জামাদি থাকা সত্ত্বেও ডাক্তার সংকটের কারনে আমরা এতোদিন নিরুপায় ছিলাম। এখন থেকে কলাপাড়া হাসপাতালে সিজারসহ যে কোন ধরণের অপারেশন নিয়মিত হবে বলেও তিনি আশা ব্যক্ত করেন। এছাড়াও এখন থেকে কলাপাড়া হাসপাতালে সিজারে জন্ম নেয়া প্রতিটি নবজাতক শিশুকে তার ব্যক্তিগত পক্ষ হতে একসেট করে জামা-কাপড় উপহার দিবেন বলেও তিনি জানান

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App