×

খেলা

২০১৯ সালে সেরা বোলার হয়ে মুস্তাফিজের চমক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯, ০৫:৫৬ পিএম

২০১৯ সালে সেরা বোলার হয়ে মুস্তাফিজের চমক

মুস্তাফিজুর রহমান। ফাইল ছবি

কাটার মাস্টার মুস্তাফিজকে বছর জুড়েই শুনতে হয়েছে ফর্মহীন ও ছন্দহীনের মত নানা কথা। হঠাৎ কেনো ফিজের পরিবর্তন তা নিয়ে হয়েছে আলোচনা সমালোচনা। কিন্তু বছর শেষে এই মুস্তাফিজই যেন আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে তুলে ধরে মান রক্ষা করেছে বাংলাদেশের।  ২০১৯ সালের সেরা বোলারের তালিকায় স্থান করে নিয়েছেন চতুর্থ অবস্থান। এর ফলে বাংলাদেশেরও সেরা বোলার হলেন মুস্তাফিজ।

২০১৯ সালে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকা প্রকাশিত করা হয়েছে। তালিকায় দেখা গেছে- শীর্ষ বোলারদের তালিকায় বাংলাদেশের মুস্তাফিজ ছাড়া নেই আর কারো নাম। ওয়ানডেতে ২১ ম্যাচে নিয়েছেন ৪২ উইকেট নিয়ে প্রথমে আছে ভারতের মোহাম্মদ শামি। ২০ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট আছেন দ্বিতীয় অবস্থানে। ১৭ ম্যাচে ৩৫ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন বোল্টের জাতীয় দলের সতীর্থ লকি ফার্গুসন। এরপরেই আছেন মোস্তাফিজ। তিনি ১৬ ম্যাচে ৩৪ টি উইকেট নিয়ে আছেন চতুর্থ তম স্থানে।

 ওয়ানডেতে তিনি ছাড়া শীর্ষ ত্রিশে আর কোনো টাইগার বোলার নেই। টি-টোয়েন্টিতে শীর্ষ কুড়িতেও নেই কেউ। আর টেস্টে সেরা চল্লিশেও বাংলাদেশের কেউ স্থান করে নিতে পারেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App