×

রাজধানী

ছুটির দিনে আবাসন মেলায় বাড়ছে ক্রেতা-দর্শনার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯, ০৫:৫১ পিএম

ছুটির দিনে আবাসন মেলায় বাড়ছে ক্রেতা-দর্শনার্থী

রিহ্যাব মেলায় দর্শনার্থীরা। ছবি: ভোরের কাগজ

ছুটির দিনে আবাসন মেলায় বাড়ছে ক্রেতা-দর্শনার্থী

শীতকালীন আবাসন মেলায় অংশ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় আবাসন কোম্পানির পাশাপাশি নির্মাণ সামগ্রীর প্রতিষ্ঠানগুলো। রাজধানীতে নিজেদের আবাসন বেছে নিতে ক্রেতা-দর্শণার্থীরা ভিড় করছেন ভিন্ন ভিন্ন স্টলে। ছুটির দিনে অনেকেই এসেছেন আবাসন মেলায়। বুধবার (২৫ ডিসেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী শীতকালীন রিহ্যাব ফেয়ার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মেলার গেট সকাল সকাল খুললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ক্রেতা-দর্শণার্থীর ভিড়। নিজেদের আবাসন খুজে বেড়াচ্ছেন সাধ্যের মধ্যে থাকা প্লট কিংবা ফ্ল্যাট। বিভিন্ন ষ্টলে নিচ্ছেন খোঁজ। আর কোন কোম্পানি কী অফার দিচ্ছে তা নিয়ে চলছে পর্যালোচনা। এর পাশাপাশি মেলায় রয়েছে নিমার্ণ সামগ্রীর দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো। মেলায় অংশ নিয়েছে আরএফএল গ্রুপের গৃহ নির্মাণ সামগ্রীর রিটেইল চেইন শপ ‘ইজি বিল্ড’। বাড়ি নির্মাণ সামগ্রী, বৈদ্যুতিক ও নিরাপত্তা সরঞ্জামসহ প্রয়োজনীয় সব পণ্য সরবারহের প্রতিশ্রুতি দিচ্ছে প্রতিষ্ঠানটি। মেলা উপলক্ষে দেয়া হচ্ছে বিশেষ মূল্যছাড়।

ইজি বিল্ডের কার্যক্রম প্রসঙ্গে জানতে চাইলে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা ভোরের কাগজকে জানান, ইজি বিল্ড গৃহ নির্মাণ সামগ্রীর রিটেইল চেইন শপ। একটি বাড়ি নির্মাণে যত ধরনের পণ্য সরঞ্জাম প্রয়োজন তার সবগুলোই এক জায়গা থেকে সরবারহ করা হয়। অর্থাৎ ইজি বিল্ডের শো-রুমে পানি ও গ্যাস সরবরাহ, স্যানিটারি, বৈদ্যুতিক, কিচেন, নিরাপত্তা সরঞ্জাম, নির্মাণ ও অন্যান্য -এমন সাতটি ক্যাটাগরিতে বাড়ি নির্মাণের প্রয়োজনীয় তিন হাজারের বিভিন্ন ধরনের পণ্য পাওয়া যায়। ফলে একজন গ্রাহকের রুচি ও চাহিদা সম্মত পণ্য দিয়ে আমরা বাড়ি তৈরি করতে সক্ষম।

মেলা সূত্রে জানা গেছে, ২৪ ডিসেম্বর শুরু হওয়া পাঁচ দিনের এ আবাসন মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। মেলায় আবাসন খাতের বিভিন্ন প্রতিষ্ঠান ২৩০টি স্টল দিয়েছে। এসব স্টলে সরাসরি ফ্ল্যাট ও প্লট বুকিং দেয়ার সুযোগ রয়েছে। বুকিং দিলে নগদ অর্থ ছাড়ের পাশাপাশি মিলছে আকর্ষণীয় উপহার। কিস্তিতে ফ্ল্যাট-প্লট বুকিং দেওয়ার সুযোগও রয়েছে। এর বাইরে মেলায় ৩০টি নির্মাণ সামগ্রী উৎপাদক ও সরবরাহকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। বৈদ্যুতিক সামগ্রী, গৃহ সাজানোর সরঞ্জামাদি, টাইলস ও সিরামিকস পণ্য পাওয়া যাচ্ছে। আবাসন খাতে ঋণ সরবরাহকারী ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও অংশ নিয়েছে মেলায়। গৃহঋণের পরিমাণ ও প্রক্রিয়া সম্পর্কে ধারণা দিচ্ছে এসব প্রতিষ্ঠান।

প্রসঙ্গত, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলায় দুই ধরনের টিকেট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকেট প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকেট প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকেট দিয়ে একজন দর্শনার্থী মেলা চলাকালে ৫ বার প্রবেশ করতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App