×

জাতীয়

ঢাকার পথে অচিন পাখি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯, ১০:১৭ এএম

ঢাকার পথে অচিন পাখি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নতুন ড্রিমলাইনারের দ্বিতীয়টি ‘অচিন পাখি’ সোমবার (২৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে। সিয়াটলের স্থানীয় সময় দুপুর ২.৩০ মিনিটে অচিন পাখি এয়ার ফিল্ড ত্যাগ করে। সেখানে অবস্থানরত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ভোরে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আশা করা যাচ্ছে ড্রিমলাইনারটি ১৫ ঘন্টা ৩০ মিনিটের উড়াল শেষে ২৪শে ডিসেম্বর রাত ৭.০০টা নাগাদ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

এর আগে গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় বোয়িং ৭৮৭-৯ সিরিজের উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিক হস্তান্তর করে। অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০ টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণীর ২১টি ও ইকোনোমি শ্রেণীর ২৪৭ টি আসনসহ মোট ২৯৮ টি আসন রয়েছে।

গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার "রাজহংস" উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন। প্রধানমন্ত্রী নতুন ড্রিমলাইনার দুটির নামকরণ করেন "সোনার তরী" ও অচিন পাখি। গত ২১ শে ডিসেম্বর বিকেলে সোনার তরী দেশে পৌঁছেছে। আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী সেগুলো উদ্বোধন করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App