×

জাতীয়

কুয়াকাটায় মাদকবিরোধী ক্যাম্পেইন দৌড়াও বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯, ১২:১৩ পিএম

কুয়াকাটায় মাদকবিরোধী ক্যাম্পেইন দৌড়াও বাংলাদেশ

মাদকবিরোধী ক্যাম্পেইনের অংশ হিসেবে এবার পর্যটন নগরী কুয়াকাটাকে বেছে নিয়েছে এলিট ফোর্স র‍্যাব। এরই অংশ হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সাগর পাড়ে ১০ কিলোমিটার বিচ ম্যারাথন অনুষ্ঠিত হবে । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন র‍্যাব প্রধান মহাপরিচালক বেনজীর আহমেদ।

এ বিষয়ে জানতে চাইলে র‍্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান ভূইয়া বলেন, মাদক বিরোধী ক্যাম্পেইনের অংশ হিসেবে এই রেসের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের এ ধরনের খেলাধুলার মধ্যে রাখলে তারা মাদক থেকে দূরে থাকবে।

দৌড়াও বাংলাদেশ শিরোনামের এই দৌড় প্রতিযোগিতায় অংশ নেবেন পটুয়াখালী ও বরগুনার ৩০টি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থী। ম্যারাথন উপলক্ষে পর্যটকদের বিভিন্ন স্পটে ঘুড়ে নিয়ে বেড়ানোর জন্য সী বিচে যে ৭০০ র মতো মোটরসাইকেল, ঘোড়া, তিন চাকার গাড়ি ও পিকাপ সবই বন্ধ রয়েছে। স্থানীয়দের সাথে বিশেষ বৈঠক করে এসব বন্ধ করা হয়েছে।

গত ২০১৮ সালের ৩ মে থেকে র‍্যাব 'চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে' শ্লোগানে দেশব্যাপী মাদক বিরোধী যুদ্ধ ঘোষণা করে। সারাদেশে মাদক বিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে ১৩০ জন মাদক ব্যবসায়ী নিহয় হন। গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন ৩২ হাজার ৭৪৬ জন মাদক ব্যবসায়ী। উদ্ধার হয়েছে হেরোইন ৬৫ কেজি, ইয়াবা ১ কোটি ৪০ লাখ ৯৪ হাজার পিস, ফেনসিডিল ২ লাখ ৪১ হাজারের বেশি, বিদেশি মদ ১৫ হাজার ৫১০ বোতল, দেশি মদ ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার লিটার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App