শেরপুরে ভ্যানচালকের লাশ উদ্ধার

আগের সংবাদ

কবিতা ছড়া গানে মুখর বিকেল

পরের সংবাদ

ডাকসু ভবন জুড়ে আঘাতের চিহ্ন

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৩, ২০১৯ , ১:০২ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার সময় ডাকসু ভবনেও ভাঙচুর করা হয়েছে। তবে ভিপির কক্ষেই সবচেয়ে বেশি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সোমবার (২৩ ডিসেম্বর) সকালে ডাকসু ভবনে সরেজমিন দেখা যায়, ভবনের সামনের দিকের অধিকাংশ কাঁচের জানালাই ভাঙা। চারিদিকে ছড়িয়ে পড়া কাঁচের ভাঙা টুকরো এখনো ছড়িয়ে রয়েছে। সকাল ১১টা পর্যন্ত তালাবদ্ধ থাকলেও দুপুর ১২টার দিকে তা খুলে দেয়া হয়।

ডাকসু ভবনের তালা খুললেও ভিপির কক্ষ এখনো তালাবদ্ধ রয়েছে। রবিবারের ঘটনার পরই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ওই রুমে তালা লাগিয়ে দেয়া হয়। তালার চাবি রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানীর কাছে। ভিপির কক্ষের জানালাগুলোয় আঘাতের স্পষ্ট চিহ্ন এখনো রয়েছে। কাঁচগুলো ভেঙে ফেলা হয়েছে।

উল্লেখ্য, রবিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনের ভিপির কক্ষেই নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। হামলায় ভিপি নুরুসহ আহত হন অন্তত ৩০ জন। যারা ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিয়েছেন। সর্বশেষ খবর অনুযায়ী তাদের ১৩ জন হাসপাতালে ভর্তি আছেন।

এমএইচ