কিছু গল্প আমি ছাড়ব না, সেটা ফেলুদাই হোক বা শঙ্কু

আগের সংবাদ

কমলগঞ্জে দুই গৃহবধূকে গণ ধর্ষণ, ৭ ধর্ষক আটক

পরের সংবাদ

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকার সাকিবের

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২২, ২০১৯ , ১:৩৫ অপরাহ্ণ

বর্ণ্যাঢ্য আয়োজনের মাধ্যমে শুরু হয়েছে এবারের বিপিএলের সপ্তম আসর। এবারের বিপিএ্রলের বিশেষত্ব হলো বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকি উপলক্ষে এর বিশেষ নাম করন করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। তবে এবারের বিপিএলে খেলছেন না বিশ্ব সেরা অলরাউন্ডার ও বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব আল হাসান। বিপিএলে সাকিব এ পর্যন্ত উইকেট শিকার করেছেন ১০৬ টি। এই উইকেট শিকার করতে সাকিবতে খেলতে হয়েছে ৭৬টি ম্যাচ। ম্যাচে তার বেস্ট হলো ১৬ রানে ৫ উইকেট।

প্রথম ১০ জন সেরা উইকেট শিকারের তালিকায় বাংলাদেশের রয়েছে ছয় জন এবং বাকি চার জন বিদেশী খেলোয়ার। সাকিবের পরই অবস্থান হলো রুবেল হোসাইনের। রুবেল ৬২ টি ম্যাচ খেলে শিকার করেছে ৭৮ টি উইকেট। তৃতীয় অবস্থানে আছে বাংলাদেশের অদম্য বোলার মাশরাফি। ৭৮টি ম্যাচ খেলে তিনি শিকার করেন ৭৬টি। মাশরাফির বেস্ট হলো ১১ রানে ৪ উইকেট। এরপর ৬৬টি ম্যাচ খেলে ৭৪টি উইকেট নিয়ে আছেন শফিউল ইসলাম। তাসকিন ৪৮ ম্যাচে ৬৩ উইকেট নিয়ে ষষ্ঠ, আরাফাত ছানি ৬৪ ম্যাচে ৬১টি উইকেট নিয়ে সপ্তমে আছেন।

বিদেশী খেলোয়ারদের মধ্যে কেভিন কুপার ৩৮ ম্যাচে ৬৩ উইকেট নিয়ে পঞ্চমে রয়েছেন। তার বেস্ট হলো ১৫ রানে পাঁচ উইকেট। এছাড়াও ফরহাদ রেজা ৬৩ ম্যাচে ৫৭ উইকেট নিয়ে অষ্টম, শহীদ আফ্রিদি ৪২ ম্যাচে ৫৫ উইকেট নিয়ে নবম (বেস্ট ১২ রানে চার উইকেট) এবং মোহাম্মদ নবি ৪৩ ম্যাচে ৫৪ উইকেট শিকার করে দশম অবস্থানে রয়েছেন।

এমএইচ