×

জাতীয়

প্রেমিককে বিয়ে করায় বাবার হয়রানি মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০১৯, ০৮:৩৭ পিএম

প্রেমিককে বিয়ে করায় বাবার হয়রানি মামলা

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন সুমাইয়া আক্তার জিনাত। ছবি: ভোরের কাগজ।

মিথ্যা মামলার হয়রানি থেকে স্বামী-শাশুড়িসহ শ্বশুরবাড়ির লোকজনকে রক্ষায় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সুমাইয়া আক্তার জিনাত (১৯) নামের এক তরুণী। শনিবার (২১ ডিসেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

লিখিত বক্তব্যে সুমাইয়া আক্তার জিনাত বলেন, কুমিল্লার চান্দিনা থানার দেওকামতা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে নুর আলমের সঙ্গে তার তিন বছরের প্রেমের সম্পর্ক ছিল। তবে সেটা জানার পর ও অনিচ্ছা সত্ত্বে পরিবার থেকে আমাকে অন্যত্র বিয়ে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু চলতি বছরের ৫ সেপ্টেম্বর আমি কোর্ট এফিডেভিটের মাধ্যমে প্রেমিক নুর আলমকে বিয়ে করি। এরপর ২৫ সেপ্টেম্বর কাজীর মাধ্যমে নিকাহ্ নামা রেজিস্ট্রশন করি।

জিনাতের অভিযোগ, প্রেমিককে বিয়ে করার পর তার বাবা হাসান আহমেদ প্রচণ্ড ক্ষিপ্ত হন। তিনি মেয়ের জন্মনিবন্ধন সনদ গোপন রেখে বয়স কমিয়ে জাল জন্মনিবন্ধন দেখিয়ে মেয়ের স্বামী, শাশুড়ি ও শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে অপহরণ মামলা করেন। জিনাত আরো বলেন, আদালত মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লাকে তদন্তের দায়িত্ব দেন। পিবিআই পুলিশের এসআই আমান জিনাতের শশুর বাড়ির লোকজনকে হয়রানি শুরু করেন। এতে জিনাত গত ৬ অক্টোবর স্বেচ্ছায় কুমিল্লা নারী ও শিশু আদালতে হাজির হয়ে তাকে কেউ অপহরণ করেনি মর্মে জবানবন্দি দিয়েছেন। তবে আদালত তার বাবার দাখিল করা ভূয়া জন্ম নিবন্ধন সনদের ভিত্তিতে জিনাতকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠিয়ে দিয়েছেন।

এ অবস্থায় বাবার দায়ের করা মিথ্যা মামলার হয়রানি থেকে স্বামী, শাশুড়িসহ অন্যদের রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ এবং নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন সুমাইয়া আক্তার জিনাত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App