×

জাতীয়

দুর্ঘটনা এড়াতে ৬৭ ট্রেনের সময়সূচি বদলানোর প্রস্তাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০১৯, ০৮:২২ পিএম

দুর্ঘটনা এড়াতে ৬৭ ট্রেনের সময়সূচি বদলানোর প্রস্তাব

কমলাপুর স্টেশন। ফাইল ছবি।

সিডিউল বিপর্যয় ও দুর্ঘটনা এড়াতে ক্রসিং পয়েন্ট পরিবর্তন এবং কয়েকটি নতুন ট্রেন চালানোর গ্যাপ রেখে ৬৭টি ট্রেনের সময়সূচিতে আসতে পারে পরিবর্তন। এ সংক্রান্ত একটি প্রস্তাবনা দেয়া হয়েছে। তাতে কোনো কোনো ট্রেনের যাত্রার সময় যেমন পরিবর্তন করা হয়েছে, তেমনি বাড়ানো হয়েছে রানিং টাইম।

নতুন সিডিউলে পূর্বাঞ্চলের ৪৮টি ট্রেনের মধ্যে ২৮টি এবং পশ্চিমাঞ্চলের ৫৬টি ট্রেনের মধ্যে ৩৯টি ট্রেনের অর্থাৎ মোট ৬৭টি আন্তঃনগর ট্রেনের সময়সূচির পরিবর্তনের প্রস্তাব করেছে রেলওয়ে বিভাগ।

আসছে নতুন বছরের ১ জানুয়ারি থেকেই নতুন সময়সূচিতে এসব ট্রেন চলাচল করতে পারে। তাছাড়া ঢাকা থেকে নোয়াখালী পর্যন্ত এক জোড়া আন্তঃনগর ট্রেনের সময়সূচি সংযোজন করা হয়েছে নতুন টাইম টেবিলে।

এবিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, এটা একটা রুটিং ওয়ার্ক। রেলওয়ে কয়েক বছর পর পর সিডিউল পরিবর্তন করে। নতুন ট্রেন চালু হয়, ট্রেনের রানিং টাইমে পরিবর্তন আনতে হয়। তাছাড়া সিডিউল ঠিক রাখতে এবং ক্রসিং পয়েন্ট পাল্টাতেও কিছু ট্রেনের যাত্রার সময় পরিবর্তন করেছি।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বলেন, নতুন সময়সূচির বিষয়ে একাধিক বৈঠক শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২০২০ সালের ১০ জানুয়ারি থেকে নতুন সময়সূচিতে চলবে ৬৭টি ট্রেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App