×

খেলা

তাসকিন-মোস্তাফিজকে নিয়ে আশাবাদী মার্ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৯, ০২:৫৫ পিএম

তাসকিন-মোস্তাফিজকে নিয়ে আশাবাদী মার্ক

বঙ্গবন্ধু বিপিএলে এবার রংপুরের হয়ে খেলছে দুই দুর্দান্ত পেসার তাসকিন ও মোস্তাফিজ। কিন্তু ঘরোয়া এ টুর্নামেন্টে এখনো বল হাতে দাপট দেখাতে পারেনি বাংলাদেশের এই দুই পেসার। তবে রংপুরের কোচ মার্ক ও’ডোনেল দুইজনকেই নিয়ে বেশ আশাবাদী। তিনি আরো সময় দিতে চায় তাসকিন-মোস্তাফিজকে।

বিপিএলের গত আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তাসকিন আহমেদ এবং দেশের অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমান। চলতি আসরে রংপুর রেঞ্জার্সের পেস বোলিং আক্রমণ এ দুজনের কারণে দেশিদের বিবেচনায় দুর্দান্ত। তবুও বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে শুরুটা একদমই ভালো করতে পারেনি উত্তরবঙ্গের দলটি। ঢাকার প্রথম পর্বে দুই ম্যাচের দুটিতেই হেরে পয়েন্ট টেবিলের একদম তলানিতে রংপুর।

দুই দেশি পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানের পারফরমেন্সও বিবর্ণ। প্রথম ম্যাচের প্রথম তিন ওভার দারুণ বল করে ২ উইকেট নিলেও নিজের শেষ ওভারে মোস্তাফিজ হজম করেন টানা ৪ ছক্কা। সবমিলিয়ে ৪ ওভারে খরচ করেন ৩৭ রান। পরের ম্যাচে ৩.২ ওভারে ২১ রানের বিনিময়ে উইকেটশূন্য।

তাসকিন আহমেদের অবস্থা আরো খারাপ। দুই ম্যাচ মিলেও ৪ ওভার বোলিং করতে দেয়া হয়নি তাকে। প্রথম ম্যাচে ২ ওভারে ২৩ রান খরচার পর দ্বিতীয় ম্যাচে এক ওভারে ১৪ রান দিয়েছেন। উইকেটের ঘরটা খালিই পড়ে আছে। তবে নিজ দলের দুই দেশি পেসারের ব্যাপারে আশার কথাই শুনিয়েছেন রংপুরের কোচ মার্ক ও’ডোনেল। তার মতে, দ্রুতই স্বরূপে ফিরবেন তাসকিন-মোস্তাফিজ। দুই পেসারের বিষয়ে কোচ ও’ডোনেল বলেন, ওরা দুজন ভালো বোলার। তবে নেটে বোলিং করা, অনুশীলন করার মধ্যে পার্থক্য আছে।

একজন বোলার হিসেবে আপনি ছন্দটা খুঁজে পাওয়ার চেষ্টায় থাকবেন। কারণ টি-টোয়েন্টি ক্রিকেট খুব কঠিন, যেখানে আপনাকে ১ ওভার করতে হবে পাওয়ার প্লেতে অথবা দুই ওভার মাঝামাঝি সময়ে ও দুই ওভার করতে হয় ডেথে। তাই বিষয়টা সহজ নয় যে আপনি চাইলেই সব নিজের পক্ষে থাকবে।

এ সময় মোস্তাফিজ ও তাসকিনের অবস্থা ঠিকভাবে বুঝিয়ে দেয়ার জন্য নাঈম শেখের উদাহরণ টেনে তিনি আরো বলেন, ওরা দুজনই অনুশীলনে নিজেদের স্কিল নিয়ে অনেক পরিশ্রম করছে। এটা ধারাবাহিক থাকলে মাঠে পারফরম করাটা শুধু সময়ের ব্যাপার। তাই ধৈর্য ধরতে হবে। রাতারাতি কিছু হয়ে যায় না। এমনকি ভালো খেলোয়াড়দের ক্ষেত্রেও। আপনি নাঈমের কথাই ধরুন, প্রথম ম্যাচে সে ভালো করতে পারেনি। পরের ম্যাচেই দুর্দান্ত ব্যাট করেছে। তার ইনিংসটাই আমাদের ম্যাচের গতিপথ সাজিয়ে দিয়েছিল। কিন্তু আমরা শেষটা ভালো করতে পারিনি। তবে নাঈম বাংলাদেশের জন্য খুবই ভালো একজন তরুণ প্রতিভা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App