×

জাতীয়

আ.লীগ ক্ষমতায় আসে মানুষের ভাগ্য উন্নয়নের জন্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৯, ০৫:০৮ পিএম

আ.লীগ ক্ষমতায় আসে মানুষের ভাগ্য উন্নয়নের জন্য
আ.লীগ ক্ষমতায় আসে মানুষের ভাগ্য উন্নয়নের জন্য

আওয়ামী লীগ ক্ষমতায় আসে মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, অধিকার আদায়ের জন্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, বাংলার মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দরিদ্র, বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। শুরুতে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সবাইকে অভিনন্দন জানান তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে বারবার আঘাত আসে। আর সেই আঘাতে আহত হয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধুর এই সংগঠনকে কেউ ধ্বংস করতে পারে নি। আওয়ামী লীগ এদেশের মানুষকে কিছু দিতে পেরেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়।

মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দলটিকে এগিয়ে নেয়ায় বঙ্গবন্ধু ও নিজের ভূমিকার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, আওয়ামী লীগের ওপর বারবার আঘাত এসেছে। আমি জেলায় জেলায় গিয়ে সংগঠন শক্তিশালী করেছি। এখন আওয়ামী লীগ সবচেয়ে বড় ও শক্তিশালী সংগঠন।

স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায়ন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, জাতির পিতাকে হত্যার পর স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় নিয়ে আসা হয়েছে। চাকরি দেয়া হয়েছে। দল করার সুযোগ করে দেয়া হয়েছে। যুদ্ধাপরাধের বিচার বন্ধ করে দেয়া হয়েছে। শেখ হাসিনা বলেন, অনেক ষড়যন্ত্রের পরও আওয়ামী লীগকে সুসংগঠিত করেছি। আমাদের লক্ষ্য দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়া।

এর আগে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সম্মেলনে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন ওবায়দুল কাদের। মূল অনুষ্ঠানের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। বাংলাদেশ সৃষ্টির আন্দোলন থেকে শুরু করে সর্বশেষ শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আরো পড়ুন-

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App