×

বিনোদন

‘মায়া দ্য লস্ট মাদার’র গান ইউটিউবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৯, ০৬:৫১ পিএম

‘মায়া দ্য লস্ট মাদার’র গান ইউটিউবে

এ বছরের শেষ শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে সরকারি অনুদানে নির্মিত মাসুদ পথিকের ‘মায়া- দ্য লস্ট মাদার’। এই চলচ্চিত্রের গান ইউটিউবে রিলিজ করেছে জি সিরিজ। এই উপলক্ষে সম্প্রতি বিশ্বসাহিত্য কেন্দ্রের ইসফেন্দিয়া জাহেদ মিলনায়তনে গানের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয় অ্যালবামটির বিস্তারিত।

‘মায়া দ্য লস্ট মাদার’-এ স্থান পেয়েছে ৮টি গান। যার মধ্যে ‘ডালিম গাছ’ শিরোনামের গান গেয়েছেন মমতাজ। ‘মায়া রে’ গেয়েছেন ঐশী। গান দুটি সুর করেছেন যথাক্রমে প্লাবন কোয়াইশী ও ইমন চৌধুরী। ‘দুই ক‚লে’ ও ‘একলা মানুষ’ গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি সুর করেছেন বেলাল খান। পড়শীর জন্য ‘ওরে বন্ধু’তে সুর করেছেন মুরাদ নূর। আর পাঁচটি গানই রচনা করেছেন মাসুদ পথিক। ‘চল হে বন্ধু’ লিখেছেন কবি কামাল চৌধুরী। ইমন চৌধুরীর সুরে কণ্ঠ দিয়েছেন বেলাল খান। হেদায়েত উল্লাহ আল মামুনের কথায় ‘জন্মভ‚মি’ গেয়েছেন কোনাল, সুর করেছেন তানভির তারেক। আশরাফুল আলম খোকনের লেখা ‘দুই জনম’ গেয়েছেন শিল্পী বিশ্বাস এবং সুর করেছেন মাসুদ পথিক। শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ ও কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে ‘মায়া’র চিত্রনাট্য করেছেন পরিচালক মাসুদ পথিক।

গান প্রকাশনা অনুষ্ঠানে কণ্ঠশিল্পী শেখ সাহেদের উপস্থাপনায় সভাপতিত্ব করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভূঁইয়া খালেদ ও কবি আসলাম সানী। আরো ছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, কণ্ঠশিল্পী বেলাল খান, সুরকার প্লাবন কোরাইশী, কণ্ঠশিল্পী ঐশী প্রমুখ। ‘মায়া’য় অভিনয় করেছেন মুমতাজ সরকার, প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, দেবাশীষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App