×

খেলা

এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৯, ০১:৫৪ এএম

এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ

ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ। ভারতের দেয়া ২৮৮ রানের জবাব ৮ উইকেট হাতে রেখেই টপকে যায় তারা। পুরো ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রান করতে সমর্থ হয় ভারত।

এরপর এই রান তাড়া করতে নেমে ৪৭ ওভার ৫ বল খেল ২ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ করে ২৯১ রান। ক্যারিবিয়ানদের হয়ে সেঞ্চুরি হাঁকান ওপেনার সাই হোপ ও সিমরন হেটমায়ার। ১৫১ বল খেলে সাই হোপ করেন ১০২ রান।

অপরদিকে ১০৬ বল খেলে ১৩৯ রান করেন হেটমায়ার। টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। তবে শেলডন কটরেলের বোলিং তোপে পরে ২৫ রানেই ২ উইকেট হারিয়ে বসে তারা। এরপর ৮০ রানের মাথায় তৃতীয় উইকেটের পতন হয় তাদের।

এর মধ্য দিয়ে গত জুলাইয়ে ইংল্যান্ডর মাটিতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপের পর প্রথমবারের মতো ভারতের প্রথম তিন ব্যাটসম্যানের কেউ হাফসেঞ্চুরি না করেই আউট হন। তবে ৩ উইকেট হারানোর পর শিরিষ আইয়ার ও ঋসভ পন্ত মিলে ১১৪ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। আউট হওয়ার পন্ত করেন ৭১ রান। অপরদিকে আইয়ার করেন ৭০ করেন। এদুজনের পার্টনারশিপে ২৮৭ রান তুলতে সমর্থ হয় ভারত।

ভারতীয় ব্যাটসম্যানরা হতাশ করার পর হতাশ করেন বোলাররাও। বিশেষ করে স্পিনাররা। উইন্ডিজের বিপক্ষে করা ৪৭ ওভার ৫ বলের মধ্যে ৩৩ ওভারই করেন তারা। কিন্তু কেউ কোনো উইকেট তুলে নিতে পারেননি। উইন্ডিজ যে দুটো উইকেট হারিয়েছে তার মধ্যে ১টি করে উইকেট তুলে নেন দিপক চাহার ও মোহাম্মদ শামী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App