×

সারাদেশ

আড়াই লক্ষ টাকার স্বর্ণের বালা ফিরিয়ে দিল তিন শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০১৯, ১২:৪৮ পিএম

আড়াই লক্ষ টাকার স্বর্ণের বালা ফিরিয়ে দিল তিন শিক্ষার্থী

কুড়িয়ে পাওয়া স্বর্ণের বালা শিক্ষকের হাতে তুলে দিচ্ছেন তিন শিক্ষার্থী।

রাজশাহীর পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের তিন শিক্ষার্থী প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা সমমূল্যের দু'জোড়া স্বর্ণের বালা কুড়িয়ে পেয়ে সঙ্গে সঙ্গে স্কুল কর্তৃপক্ষকে ফেরত দিয়েছেন। স্কুল কর্তৃপক্ষও খোঁজ করে বালাগুলো প্রকৃত ব্যক্তির হাতে তুলে দিয়েছেন। ঘটনার পর থেকে ওই তিন শিক্ষার্থী প্রশংসায় ভাসছে। শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে এমন ঘটনা ঘটে।

স্বর্ণ ফেরত দেয়া শিক্ষার্থীরা হলেন- সাদিয়া ইসলাম, মেঘলা খাতুন ও সানজিদা আক্তার। তিনজনই ভোকেশনাল বিভাগের ৯ম শ্রেনীর ছাত্রী।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, স্বর্ণের বালাগুলো তারা স্কুলের ভেতরে থাকা জুতার মধ্যে থেকে পেয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে শরীরচর্চা অনুশীলনের সময় বিদ্যালয়ের এক শিক্ষার্থী জুতা বাড়ি থেকে বিদ্যালয়ে এনে রেখেছিলো কিন্তু জুতোর ভেতরে যে স্বর্ণের বালা ছিলো সেটা সে আগে থেকে জানতো না।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক পল্লব কুমার জানান, প্রতিবারের ন্যায় মহান বিজয় দিবসে ডিসপ্লে পরিবেশনের জন্য বিদ্যালয়ের প্রায় ১১০ জন শিক্ষার্থী প্রস্তুতি নিচ্ছে । এদের মধ্যে একজন ৭ম শ্রেনীর শিক্ষার্থী অংকিতা। ওই তিনজন শিক্ষার্থী শরীরচর্চার সময় জুতা ব্যবহার করতে গিয়ে জুতোর ভেতর দু'জোড়া স্বর্ণের বালা পেয়ে শিক্ষকদের কাছে জমা দেয়। আর জুতোর ভেতরে যে স্বর্ণের বালা রাখা ছিলো সেটা অংকিতাও আগে থেকে জানতো না।

অংকিতার বাবা দেব দুলালকে ফোন করে বিষয়টি জানালে তিনি শুনে হতভম্ব হয়ে যান। পরে বিদ্যালয়ের এসে প্রধান শিক্ষকের কাছ থেকে বালাগুলো বুঝে নেন। তখন দেব দুলাল জানান, বালাগুলো চার ভরি স্বর্ণ দিয়ে বানানো হয়েছে। যার বর্তমান বাজার মূল্য আড়াই লক্ষ টাকা।

সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মিন্টু বলেন, বালাগুলো যে স্বর্ণের সেটা দেখেই চিনতে পেরেছে। ইচ্ছে করলে তারা এগুলো ফেরত নাও দিতে পারতো। কিন্তু সেটা না করে ফেরত দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করেছে শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App