×

জাতীয়

শহীদ বুদ্ধিজীবী দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১২:১৫ পিএম

শহীদ বুদ্ধিজীবী দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর মিরপুর মাজার রোড পরিহার করে বিকল্প সড়কে যানবাহন চলাচলের অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শুক্রবার ডিএমপি গণমাধ্যম শাখার অতিরিক্ত কমিশনার ওবায়দুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন সংগঠনের নেতারা মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আসা-যাওয়া করবেন। এমন পরিস্থিতিতে মিরপুর মাজার রোড এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের জন্য সকাল ৬-৯টা পর্যন্ত সব ধরনের যানবাহন (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার/রিকশা-ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং হতে মিরপুর ১নং ক্রসিং পর্যন্ত) পরিহার করে বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।

যে সব যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহ আলী থানা রোড ব্যবহার করবে। যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহ আলী মাজার-সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সেসব যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বামে দারুস সালাম রোড ব্যবহার করবে। যে সব যানবাহন মিরপুর-১০নং থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, ওই সব যানবাহন মিরপুর-১নং হতে বামে দারুস সালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ডিএমপি সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App