×

জাতীয়

‘রুমের সামনের ড্রামে বউয়ের লাশ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১১:৫২ এএম

‘রুমের সামনের ড্রামে বউয়ের লাশ’

রাজধানীর ফকিরাপুলের একটি বাড়ির চিলেকোঠায় জোড়া লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। দুদিনেও তাদের মৃত্যুর প্রকৃত কারণ উদ্ঘাটন করা না গেলেও উদ্ধার হওয়া চিরকুটের সূত্রে ধারণা করা হচ্ছে- নারীকে হত্যার পর পুরুষটি আত্মহত্যা করেছেন। কেন ও কী কারণে এ ঘটনা ঘটল তা জানতে তদন্ত চালাচ্ছে পুলিশ। গতকাল শুক্রবার তদন্ত সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এমন তথ্যই উঠে এসেছে।

এর আগে, গত বুধবার (১১ ডিসেম্বর) রাতে ফকিরাপুলের কোমরগলির ৫৫ নম্বর বাড়ির ৫ম তলা থেকে কেয়ারটেকার শহিদুল ইসলাম (৩০) ও তার স্ত্রী মর্জিনার (২৫) লাশ উদ্ধার করা হয়। সে সময় শহিদুলের লাশ ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলছিল। সঙ্গে ছিল একটি চিরকুট। তাতে লেখা ছিল, ‘রুমের সামনের ড্রামে বউয়ের লাশ, খুলুন।’ এরপর একটি উল্টানো ড্রামের ভেতর মর্জিনার লাশ পাওয়া যায়। পরে ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়। শহিদুলের গ্রামের বাড়ি সিলেট আর মর্জিনার বাড়ি চট্টগ্রামের রাউজানে।

পুলিশ ও ভবনের কর্মচারীরা জানান, ৩-৪ মাস আগে পরিবারের সদস্যদের কিছু না জানিয়ে বিয়ে করেন শহিদুল ও মর্জিনা। এরপর থেকে ওই বাসাতেই থাকতেন। যে ভবন থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে তার মালিক যুক্তরাষ্ট্রে থাকেন এবং পুরো ভবনজুড়েই প্রেস-কারখানা। মালিক বিদেশ থাকায় শহিদুল কারখানাগুলো থেকে ভাড়া তুলে যুক্তরাষ্ট্রে তার মালিককে পাঠাতেন।

তিন দিন ধরে বাড়ির বাসিন্দারা কেয়ারটেকার শহিদুলকে খুঁজে পাচ্ছিলেন না। বুধবার রাতে ট্যাংকিতে পানি না থাকায় প্রেসের কর্মচারীরা ছাদে গিয়ে ভেতর থেকে চিলেকোঠার দরজা বন্ধ দেখতে পান। অনেক ডাকাডাকির পরও কোনো সাড়া না পেয়ে তারা পুলিশে খবর দেন। পুলিশ দরজা ভেঙে শহিদের ঝুলন্ত লাশ দেখতে পায়। এরপর একটি ড্রামের ভেতর থেকে মর্জিনার লাশ উদ্ধার করা হয়। ড্রামটির মুখ সিমেন্ট দিয়ে আটকানো ছিল।

এ বিষয়ে ডিএমপির মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) জাহিদুল ইসলাম সৌরভ বলেন, এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতেই মামলা হয়েছে। তদন্তে পাওয়া তথ্যানুযায়ী প্রাথমিকভাবে নারীকে হত্যার পর পুরুষটি আত্মহত্যা করেছেন এমনটাই এখনো ধারণা করা হচ্ছে। তবে কেন ও কী কারণে শহিদুল এ ঘটনা ঘটালেন তা জানতে তদন্ত চলছে। দ্রুতই রহস্য উদ্ঘাটনের ব্যাপারে আমরা আশাবাদী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App