×

জাতীয়

দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১০:৩৬ এএম

দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত

যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির রায় কার্যকর হওয়া আব্দুল কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করায় জামায়াতে ইসলামীর মুখপাত্র হিসেবে পরিচিত দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন এ বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের মূল হোতা পলাতক আসামী চৌধুরী মুঈনুদ্দিন ও আশরাফ উদ্দিনকে দেশে ফিরিয়ে আনা ও ফাঁসির রায় হওয়া যুদ্ধাপরাধীদের কবরে এখনো শহীদ লেখার বিষয়ে সরকার কোনো পদক্ষেপ নেবে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি আমাদের নজরে আছে। সময়মতো আমরা এসব বিষয়ে ব্যবস্থা নেব। যে খুনিরা বিদেশে পালিয়ে আছে, তাদেরকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বুদ্ধিজীবীদের স্মরণ করে‌ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সমগ্র জাতি শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির মহান সন্তানদের স্মরণ করছে। ১৯৭১ সালের ১৪ ই ডিসেম্বর আক্রমন করা হয়েছিল আমাদের মেধা, মনীষা, বুদ্ধিমত্তা এবং জাতিকে মেধাশূন্য করে দেওয়ার জন্য। সেদিন পাকিস্তানি হানাদার বাহিনী পলায়নপর অবস্থায় পরাজয়ের মুখে জাতির মেধা মনীষাকে ধ্বংস করার চক্রান্ত করেছিল। সেটাই বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের মূল কারণ।

তিনি আরো বলেন, যে কারণে মেধাবী সন্তানদের আত্মবলিদান, সে স্বপ্নও কিন্তু এখনো পুরোপুরি বাস্তবায়ন হয়নি। এখনো সেই সাম্প্রদায়িক অপশক্তি যারা ৭১ সালে স্বাধীনতা-মুক্তিপাগল বাঙ্গালীদের উপর হামলা চালিয়েছিল, বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। সারা বাংলাদেশে যে সাম্প্রদায়িকতার বিষবাষ্প এখনো ছড়াচ্ছে। এই সাম্প্রদায়িক অপশক্তিকে সম্পূর্ণভাবে প্রতিহত করা, পরাজিত করা আমাদের অঙ্গীকার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের শপথ হবে আমরা সাম্প্রদায়িকতার বিষবাষ্পের মুলোৎপাটিত করব এবং সে লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App